বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

আনোয়ারায় যানজট নিরসনে চাতরী চৌমুনী বাজারে ভ্রাম্যমান আদালতের উচ্ছেদ অভিযান

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ৭, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ

মোহাম্মদ নেজাম উদ্দিন, আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারা উপজেলার অন্যতম ব্যস্ততম এলাকা চাতরী চৌমুহনী বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমান আদালত। ৬ এপ্রিল দুপুরে উপজেলা ভূমি সহকারি কমিশনার ও নির্বাহী ম্যজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী এই অভিযান পরিচালানা করেন।

এসময় চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল উপস্থিত ছিলেন। স্থানীয় ট্রাফিক পুলিশের সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন।

এসময় সড়কে দোকান বসানোর বেশ কিছু ত্রিপল,খুঁটি অপসারণ এবং বেশ কিছু ফলের দোকান বসানোর প্লাস্টিকের ঝুড়ি ট্রাকে করে নিয়ে যায়। খোলা জায়গায় পণ্য বিক্রির দায়ে একটি ইফতারির দোকানকে ৫ হাজর টাকা জরিমানা আদায় করা হয়।

জানা যায়, চাতরী চৌমুহনী বাজারের সিইউএফএল সড়কের উভয় পাশে অধিকাংশ জায়গা জুড়ে প্রতিনিয়ত বিভিন্ন সবজি ও মৌসুমী ফলের দোকান দিয়ে দখল করে রাখে হকাররা।ফলে যান চলাচলের জায়গাটা সংকীর্ণ হয়ে গেছে। দুটি গাড়ী সেখানে ক্রস করতে পারেনা। যার ফলে প্রতিনিয়ত যান লেগে থাকে।

উপজেলা প্রশাসন থেকে বার বার উচ্ছেদ অভিযান চালানো হলেও ফের বেদখল হয়ে যায় উক্ত জায়গা। এজন্য বাজার ইজারাদার এবং কাঁচা বাজার সমিতিকে দায়ী করেছেন প্রশাসন। এবারের উচ্ছেদেরে পর কেউ ফের সড়ক দখল করে ব্যবসা করলে জেলে পাঠাবেন বলে হুশিয়ারি দিয়েছেন ম্যাজিস্ট্রেট।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী বলেন, চাতরী চৌমুহনী বাজার একটি জনগুরুত্বপূর্ণ জায়গা। এখানে যানবাহনের চাপ অনেক বেশি। কিন্তু দুই দিকে সড়কের বেশিরভাগ জায়গা হকাররা দখল করে রাখে। যাদের বাজারের ভেতরে দোকান আছে তারাই আবার সড়কে দোকান বসায়। ইজারাদাররা নিষেধ করলে তারা বসতে পারেনা।আগামীতে বসলে আমি সোজা জেল দিয়ে দিব।

সর্বশেষ - খেলাধুলা