সোমবার , ১৩ ডিসেম্বর ২০২১ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

এজিএম শেষ কিন্তু বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেনি ফরচুন সুজ – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
ডিসেম্বর ১৩, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ


শেয়ার বাজার

fortune

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা শেষ হয়ে গেলেও এখনও পর্যন্ত বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেনি কোম্পানিটি। গত ৯ ডিসেম্বর ডিজিটাল প্লাটফরমে অনুষ্ঠিত এজিএমের কোন তথ্যই ওয়েবসাইটে আপলোড দেয়নি ফরচুন সুজ fortuneshoesbd.com ঠিকানার ওয়েবসাইটের প্রথম পাতায় এনুয়াল রিপোর্টের ঘরে ক্লিক করলে কয়েকটি অপশন আসে সেখানে পুরনো বছরের প্রতিবেদনগুলো থাকলেও সমাপ্ত বছরের প্রতিবেদনটি খুজে পাওয়া যায়নি। ২০২০-২০২১ সালের অপশনটি ক্লিক করলে ফের আবার হোম পেজটিই ওপেন হয়।
ওয়েবসাইটে হালনাগাদ তথ্য না থাকার ব্যাপারে ফরচুন সুজের কোম্পানি সেক্রেটারি রিয়াজউদ্দিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি কর্পোরেট সংবাদকে ই মেইলের মাধ্যমে প্রতিবেদনটি সরবরাহ করেন এবং বলেন, ‘আমি একটু খোঁজ নিয়ে দেখি কেনো প্রতিবেদনটি আপলোড হয়নি। কিন্তু সপ্তাহ গড়িয়ে ৯ তারিখ থেকে আজ ১৪ তারিখ হলেও এখন পর্যন্ত সাইটটির তথ্য হালনাগাদের কাজটি করা হয়নি।
সাইটটির কারিগরি কোনো কারনে যদি প্রকাশ করা সম্ভব না হয় সেজন্য কোনো নোটিশও দেয় হয়নি ফরচুন সুজের পক্ষ থেকে। যদিও কর্পোরেট গভর্নেন্স কোডের বিধান অনুযায়ী এজিএম অনুষ্টিত হওয়ার ১৪ দিন আগে বার্ষিক প্রতিবেদন ওয়েবসাইটে প্রকাশ করার বিধান রয়েছে। ফরচুন সুজ এই বিধানটি লঙ্ঘন করে চলেছে এবং এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাইটটিতে তথ্য হালনাগাদ করা হয়নি। এ ব্যপারে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সংশ্লিষ্ট বিভাগে কথা বললে তারা জানায় বিষয়টি তাদের জানা ছিলো না। খোজ নিয়ে ব্যবস্থা নেয় হবে বলে জানায় দায়িত্বরত কর্মকর্তা।

ফরচুন সুজ ২০১০ সালে একটি প্রইভেট লিমিটেড কোম্পানি হিসেবে ব্যবসা শুরু করে ২০১১ সালে বানিজ্যিক অপারেশন শুরু করে ২০১৫ সালে পাবলিক লিমিটেড কোম্পানিতে রুপান্তরিত হয়। ২০১৬ সালে একই সঙ্গে ঢাকা এবং চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ এ তালিকাভুক্ত হয়। ফরচুন সুজের অনুমোদিত মূলধন ১৫০টাকা, পরিশোধিত মূলধন টাকা ১২ কোটি ৯৩ লক্ষ ৬০ হাজার টাকা ১২ কোটি ৪৯ লক্ষ ৩৬,০০০ সাধারণ শেয়ারে বিভক্ত। প্রতিটি শেয়ারের মূল্য ১০ টাকা।

এ বছর ফরচুন সুজের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ১৪.২৪ টাকা ২০২০ সালে ছিলো ১৩.৬৩ টাকা। ২০২১ সালে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৯ টাকা ২০২০ সালে যা ছিলো ০.৮০ টাকা। এবারের নেট অপারেটিং নগদ প্রবাহ ১.১৬ টাকা ২০২০ সালে ছিলো ০.৪১ টাকা।





Source link

সর্বশেষ - খেলাধুলা