মঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার ৫ শতাংশের নিচে

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৮:২৭ পূর্বাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ২৪ ঘণ্টায় সর্বনিম্ন পাঁচ শতাংশের নিচে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংশ্লিষ্টরা বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে এই প্রথম এসেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, আগের দিন অর্থাৎ রোববার (১২ সেপ্টেম্বর) ২৪ ঘণ্টায় এক হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের মধ্যে সংক্রমণ পাওয় গেছে। এর মধ্যে নগরীর ৩৮ জন ও ২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৪৭ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে লোহাগাড়া, রাঙ্গুনিয়া ও সন্দ্বীপে আক্রান্ত হিসেবে কেউ শনাক্ত হননি। বাকি উপজেলাগুলোতেও আক্রান্তের হার ১০ জনের নিচে।

তবে শনাক্তের হার কমলেও মৃত্যু বেড়েছে। একই সময়ে সংক্রমিত হয়ে ছয় ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচ জন বিভিন্ন উপজেলার এবং একজন নগরীর বাসিন্দা।

চট্টগ্রামে শনিবার ২৪ ঘণ্টায় ১ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৫৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৫ শতাংশ। এদিন জেলায় করোনায় তিন জনের মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জনের কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বছরের মার্চে করোনার সংক্রমণ শুরুর পর থেকে চলতি বছরের আগস্ট পর্যন্ত শনাক্তের হার আর পাঁচ শতাংশের নিচে নামেনি।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের হিসেব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১ হাজার ২৭৪ জন। করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮৬৫ জনের শরীরে।

সারাবাংলা/আরডি/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা