বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

দেওয়ান বাজার ওয়ার্ডে আ.লীগের ইউনিট সম্মেলনে ফের ‘গণ্ডগোল’

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১৮, ২০২১ ৯:১৬ পূর্বাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর দেওয়ান বাজার ওয়ার্ডে আওয়ামী লীগের ইউনিট সম্মেলনের দ্বিতীয় দিনেও সম্মেলনস্থলের বাইরে বিক্ষোভ হয়েছে। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের বিরুদ্ধে ‘একতরফা’ সম্মেলন করার অভিযোগ এনে বিক্ষোভ করেছেন প্রয়াত সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা। তবে বিক্ষোভের মধ্যেই সম্মেলন সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে নগরীর দেওয়ান বাজারের সাব-এরিয়ায় জয়নাব কলোনির ভেতর একটি কমিউনিটি সেন্টারে ওই ওয়ার্ডের গ-ইউনিটের সম্মেলন হয়েছে। সম্মেলনের উদ্বোধন করেন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেওয়ান বাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী। তিনি আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

সম্মেলন চলাকালে নগরীর বলুয়ারদিঘী থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জয়নাব কলোনির সামনে যান মহিউদ্দিনের অনুসারী সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম বাপ্পী। তিনি গত সিটি করপোরেশন নির্বাচনে হাসনীর প্রতিদ্বন্দ্বী হিসেবে দেওয়ান বাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচন করেছিলেন। তার নেতৃত্বে নেতাকর্মীরা জয়নাব কলোনির ভেতরে প্রবেশের চেষ্টা করলেও পুলিশ তাদের আটকে দেয়।

দেওয়ান বাজার ওয়ার্ডে আ.লীগের ইউনিট সম্মেলনে ফের ‘গণ্ডগোল’

ঘটনাস্থলে যাওয়া কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মৃণাল কান্তি মজুমদার সারাবাংলাকে বলেন, ‘সম্মেলনের বিরোধিতা করে বলুয়ারদিঘী থেকে একটি বিক্ষোভ মিছিল আসে। তারা সম্মেলনস্থলে যাওয়ার চেষ্টা করেছিল। তবে আমরা সেখানে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখি। জয়নাব কলোনির ভেতরে শান্তিপূর্ণভাবে সম্মেলন হয়েছে।’

রফিকুল ইসলাম বাপ্পী সারাবাংলাকে বলেন, ‘আমরা যারা মহিউদ্দিন ভাইয়ের অনুসারী, আমাদের সদস্য করা হয়নি। নিজেদের পছন্দের লোকজনদের সদস্য করে একতরফাভাবে ইউনিট সম্মেলন করা হয়েছে। আমরা এই সম্মেলন প্রত্যাখান করেছি। সম্মেলনের মাধ্যমে আগের কমিটি বহাল রাখার ঘোষণা দেওয়া হয়েছে। যাকে সভাপতি করা হয়েছে, তিনি একসময় বিএনপি করতেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দলে যোগ দেন। হাইব্রিড লোকজন দিয়ে ইউনিট কমিটি করা হচ্ছে।’

সম্মেলনে উদ্বোধনের বক্তব্যে হাসান মাহমুদ হাসনী বলেন, ‘অনেক ষড়যন্ত্র হচ্ছে। এখানে কে সভাপতি হবেন, কে সাধারণ সম্পাদক হবেন— সেটি আমরা ঠিক করে দিইনি। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে হয়েছে। এরপরও ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান অব্যাহত থাকবে।’

দেওয়ান বাজার ওয়ার্ডে আ.লীগের ইউনিট সম্মেলনে ফের ‘গণ্ডগোল’

নগর আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্মেলনের উদ্বোধন শেষে কণ্ঠভোটের মাধ্যমে শামসুল আলমকে গ-ইউনিটের সভাপতি এবং ফারুক আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। দু’জন বিদায়ী কমিটিরও সভাপতি-সাধারণ সম্পাদক।

শামসুল আলম ও ফারুক আহমেদ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে, মঙ্গলবার দেওয়ান বাজার ওয়ার্ডের ক-ইউনিটের সম্মেলন হওয়ার কথা ছিল। এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা তাদের সদস্যপদ না দিয়ে একতরফা সম্মেলনের অভিযোগ করে সম্মেলনস্থলের বাইরে অবস্থান নেন। বিক্ষোভের মুখে সম্মেলন স্থগিত ঘোষণা করেন দেওয়ান বাজার ওয়ার্ডের সভাপতি পেয়ার মোহাম্মদ ও সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী।

বুধবার চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা, এনায়েত বাজার এবং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডে একটি করে ইউনিটের সম্মেলন হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা