শুক্রবার , ৭ অক্টোবর ২০২২ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

প্রবীণ সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে স্মরণ  সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ৭, ২০২২ ১০:০৪ অপরাহ্ণ


bnjNet Toab Khan

ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্টস নেটওয়ার্কের আয়োজনে একুশে পদক বিজয়ী সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খান স্মরণে বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ১০ টায়  (কানাডা, আলবার্টা, সময় সকাল ১০টায়) ফেসবুক লাইভে এক ভার্চুয়াল স্মরণ সভা অনুষ্ঠিত হয়. এতে সভাপতিত্ব করেন কানাডা প্রবাসী সাংবাদিক ও লেখক বীর মুক্তিযোদ্বা দেলোয়ার জাহিদ।

প্রবীণ সাংবাদিক তোয়াব খানকে সম্মাননা ও শ্রদ্ধা জানিয়ে তার মৃত্যুতে দেশের যে অপূরণীয় ক্ষতি হয়েছে এর উপর আলোকপাত করে হলুদ সাংবাদিকতা রোধ ও মতপ্রকাশের স্বাধীনতাকে সমুন্নত করার আহ্বান জানিয়ে সারগর্ভ বক্তব্য রাখেন যথাক্রমে নেটওয়ার্কের নির্বাহীবৃন্দ খায়রুল আহসান মানিক (সহ-সভাপতি) মো. ফিরোজ মিয়াকে (দৈনিক ভোরের সূর্যোদয়) সম্পাদক, এ এস এম শামসুল হাবিবকে (যুগান্তর) যুগ্ম সম্পাদক, এসরার জাহিদ ও সাইফুর হাসান। এছাড়াও যুক্তরাষ্ট্র থেকে যোগ দেন সহসভাপতি নজরুল ইসলাম বাবুল।

সাংবাদিক, রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মী এবং সর্বস্তরের মানুষের প্রানঢালা শ্রদ্ধায় তোয়াব খানকে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে গত সোমবার ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলাম বিদায় জানান।  সভায় প্রবীণ সাংবাদিক তোয়াব খানকে সম্মাননা ও শ্রদ্ধা জানানো সকল ব্যক্তি, ও প্রতিষ্টানকে কৃতজ্ঞতা জানিয়ে সভাপতি দেলোয়ার জাহিদ বলেন, শ্রদ্ধাভাজন তোয়াব খান ছিলেন সাংবাদিকতার  নৈতিক নীতি ও এর মানের ব্যাপারে আপোষহীন। ব্যক্তির অধিকার রক্ষা ও জাতীয় স্বার্থ সুরক্ষিত করার বিষয়ে তিনি ছিলেন নিবেদিত প্রাণ।

বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্টস নেটওয়ার্কের  পক্ষ থেকে নারী সাংবাদিক ও গ্রামীণ সাংবাদিকদের জন্য ‘তোয়াব খান মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ প্রবর্তনের পরিকল্পনার কথা জানিয়ে ফেইসবুক লাইভ এ  বক্তব্য রাখেন সভাপতি দেলোয়ার জাহিদ।

ইউ টিউওব লিঙ্ক : https://www.youtube.com/watch?v=V3JFMLIYNlQ

 

Print Friendly, PDF & Email



Source link

সর্বশেষ - খেলাধুলা