বুধবার , ১৫ মে ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বিশ্ব জলবায়ু পরিবর্তন দিবস উপলক্ষে দিশারি প্রকল্পের র‍্যালি ও আলোচনা সভা

প্রতিবেদক
bdnewstimes
মে ১৫, ২০২৪ ১:৩৮ অপরাহ্ণ

কক্সবাজার, ১৫ মে ২০২৪: আজ বিশ্ব জলবায়ু পরিবর্তন দিবস উপলক্ষে কক্সবাজার এ ইপসা কর্তৃক বাস্তবায়িত দিশারি প্রকল্পের অধীনে সকালে ৯ঃ৩০ মিনিটে কক্সবাজার কেন্দ্রী শহীদ মিনারের সামনে থেকে একটি র‍্যালির আয়োজন করা হয়েছিল। র‍্যালি শেষে শহরের একটি হোটেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‍্যালিতে দিশারি প্রকল্পের বিভিন্ন ইউনিয়নের স্বেচ্ছাসেবক ও প্রকল্পের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। র‍্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরীর কেন্দ্রস্থলে অবস্থিত একটি হোটেলে সমাপ্ত হয়।

আলোচনা সভায় দিশারি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জয়নাল আবেদীন তার বক্তৃতায় বলেন, জলবায়ু পরিবর্তন বর্তমান সময়ের সবচেয়ে জরুরি বিশ্বব্যাপী সমস্যা। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই এই সমস্যার সমাধান সম্ভব।
এছাড়াও দিশারি প্রকল্পের অন্যান্য কর্মকর্তাগণ জলবায়ু পরিবর্তনের ঝুঁকি ও এর প্রভাব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তারা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি ও টেকসই উন্নয়নের গুরুত্বের উপর জোর দেন।

সভায় উপস্থিত স্বেচ্ছাসেবকরা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় তাদের অংশগ্রহণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন। তারা নিয়মিত গাছ লাগানো, পরিবেশ দূষণ রোধে কাজ করা এবং টেকসই জীবনযাপন করার অঙ্গীকার করেন।

এই র‍্যালি ও আলোচনা সভা কক্সবাজার এ জলবায়ু পরিবর্তন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ - খেলাধুলা