শনিবার , ৮ এপ্রিল ২০২৩ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ষোলশহরে ছিন্নমূল মানুষের জন্য ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ৮, ২০২৩ ১১:০৭ পূর্বাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২৩ উপলক্ষে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ওষুধ বিতরণ ক্যাম্প নগরীর ৮ নম্বর ষোলশহর ওয়ার্ডের রেলস্টেশন কানুনগো অফিস পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুই শতাধিক রোগী নিয়ে এই ক্যাম্প সম্পন্ন হয়।

শিল্পগ্রুপ বিএসআরএম’র পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সার্বিক কার্যক্রম নিয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, ‘আমরা এখানে আজ যাদের সেবা দিয়েছি তাদের অনেকের বিভিন্ন রোগের লক্ষণ পাওয়া যাচ্ছে। আমরা তাদের পরবর্তী চিকিৎসার জন্য ব্যবস্থা নিচ্ছি। তাদের ওষুধের পাশাপাশি আমরা বিভিন্ন টেস্ট ও মনিটরিং ব্যবস্থার মাধ্যমে তাদের পূর্ণাঙ্গ স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করে যাব।’

তিনি বলেন, ‘আমাদের চোখের ছানি ও ঠোঁট-তালু কাটা রোগীদের বিনামূল্যে অপারেশন বর্তমানে চালু আছে। পাশাপাশি সবার সহযোগিতা পেলে অন্যান্য জটিল রোগের অপারেশনের আমরা বিনামূল্যে করতে পারব বলে আশা রাখছি।’

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন,ডা. জান্নাতুল নাইম, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, ইঞ্জি. অজয় কর, গোলামুর রহমান জনি, ইমতিয়াজ এ সময় সেবা প্রদান করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ রুমি স্কোয়াড , এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এ সময় রোটারেক্ট মো. হারুন, ডা. মো. কাউসার, প্রমিথ ধর, ফারিয়া, তানিয়া, শহীদ রুমি স্কোয়াডের সভাপতি আসমা আক্তার, শিক্ষক ও সাংগঠিনক সম্পাদক সিরতাজ সিদ্দিকী, সদস্য ফেরদৌস, সুজন, সাজ্জাদ, রাজু, রোশনা ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা