সোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

সশস্ত্রবাহিনী ও বিজিবিকে ধৈর্য ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
bdnewstimes
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ


myanmar bg 20240205183800

ডেস্ক রিপোর্ট::  মিয়ানমারে জান্তা সরকারের সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ চলছে। সেখান থেকে আসা মর্টার শেলে বাংলাদেশিসহ দুইজন মারা গেছেন।

মিয়ানমার ইস্যুতে বাংলাদেশের সশস্ত্রবাহিনী ও বিজিবিকে (বর্ডার গার্ড বাংলাদেশ) ধৈর্য ধারণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিয়ানমারের অভ্যন্তরীণ ওই ঘটনাটি বাংলাদেশ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নুর এক সম্পূরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের পক্ষে আইনমন্ত্রী সংসদে প্রশ্নোত্তরে সংসদ সদস্যদের প্রশ্নের জবাব দেন।

মজিবুল হক তার সম্পূরক প্রশ্নে বলেন, আমাদের প্রতিবেশী দেশ মিয়ানমারের অভ্যন্তরীণ বিচ্ছিন্নতাবাদী সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী বাহিনীর মধ্যে অনেকটা যুদ্ধের মতো চলছে। যে কারণে সেখান থেকে সাধারণ মানুষ অনুপ্রবেশের চেষ্টা করছে। গোলাগুলি হচ্ছে। সেই গোলা এসে বাংলাদেশে পড়ছে। পত্রিকার খবর অনুযায়ী সেখানে (বাংলাদেশি সীমানায়) কিছু গোলাও পাওয়া গেছে। মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। শিক্ষাপ্রতিষ্ঠান বোধ হয় বন্ধ হয়ে গেছে। এই অবস্থায় জানতে চাই-আমাদের বর্ডার এবং স্থানীয় মানুষগুলোর নিরাপত্তার প্রশ্নে সরকারের পক্ষ থেকে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে।

জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এ ব্যাপারে সরকার ওয়াকিবহাল আছে। আজকে যে ঘটনা ঘটেছে, ৭৮ জন মিয়ানমারের বর্ডার পুলিশ বাংলাদেশে চলে এসেছে। তাদের মধ্যে কিছু কিছু আহতও আছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদেরকে আপাতত একটা স্কুলে রাখা হয়েছে। মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একটা আলোচনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আমরা সেই আলোচনা করার জন্য এবং তাদেরকে ফেরত পাঠানো বা ফেরত যদি পাঠানো না যায় তাহলে অন্যান্য ব্যবস্থা কী করা যায় সেটাও হবে। গতকালকে (রোববার) যেটা হয়েছিল। মর্টার শেলে আমাদের একজন মারা গেছে। ওদেরও একজন মারা গেছে। এই পরিস্থিতি বাংলাদেশ খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং ব্যবস্থা নেওয়া হবে।

ওই ঘটনার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের সশস্ত্র বাহিনী বা প্যারামিলিটারি বাহিনী (বিজিবি) রয়েছে তাদের ধৈর্য ধারণ করতে নির্দেশ দিয়েছেন। এবং বর্ডারের স্কুলটি বন্ধ করার ব্যবস্থা করা হয়েছে।

Print Friendly, PDF & Email



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
wm railway strike 13.04.2022

রানিং স্টাফদের কর্মবিরতি, ট্রেন চলাচল বন্ধ

marico 1

ম্যারিকোর অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা – Corporate Sangbad

lemon 1 20210708112113 1 2

Weight Loss Tips: লেবুর জলে মেশান ‘এই’ একটা বীজ, হুড়মুড়িয়ে কমবে ওজন… পুজোর আগেই হবে শিল্পা শেট্টির মতো মারকাটারি ফিগার

mjl 1

এমজেএল বিডির লভ্যাংশ ঘোষণা – Corporate Sangbad

wm COXBAZARSCHOOL

আশ্রয়ণ প্রকল্পে বিদ্যালয়, অভিভাবকদের স্বস্তি

1628682895 photo

Neeraj Chopra’s gold winning feat named one of 10 magical moments of track and field in Olympics | Tokyo Olympics News

1619877071 untitled design 89

Took Prompt Action Against Fake Vaccination, BJP Using Agencies to Defame WB: Mamata

wm rowshan ershad Rawshan er

‘শ্রী কৃষ্ণের শিক্ষা বাঙালির সাম্প্রদায়িক বন্ধন আরও দৃঢ় করবে’

skin care

Skin Care: বর্ষায় বাড়ছে ত্বকের সংক্রমণ, রক্ষা পেতে মেনে চলুন এই ৮ পরামর্শ

smartphone 1

Smartphone Sensor: গাঁজা খেলে এ বার হাতেনাতে ধরিয়ে দেবে স্মার্টফোনের সেন্সরই, দাবি রিপোর্টে