সোমবার , ২০ জুন ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

সুস্বাস্থ্যে পরিপূর্ণ এই জীবনযাপন, এই ভাবেই চললে শরীর হবে নির্মেদ ৷ The top secret of healthy lifestyle. – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
জুন ২০, ২০২২ ১২:০৭ অপরাহ্ণ


#নয়াদিল্লি: পেটানো শরীর। পেশিবহুল হাত। ঢেউ খেলানো কোঁকড়া চুল। মিষ্টি হাসি। নায়ক হতে যেখানে যতটুকু দরকার সেখানে ঠিক ততটুকু দিয়ে প্রভাসকে (Prabhas) যেন নিজে হাতে গড়েছেন ঈশ্বর। এমনই বলে থাকেন তাঁর অনুরাগীরা। তবে প্রভাসের সমালোচকরাও এই বক্তব্যের সঙ্গে দ্বিমত হতে পারেন না। সত্যি, ফিটনেস কাকে বলে সেটা যেন প্রভাসের কাছ থেকে শিখতে হবে সবাইকে।

আরও পড়ুন:  Indian Government Scheme: মোদি সরকারের বড় নির্দেশ! কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড় ধাক্কা, ২১ দিন আগে করতে হবে এই কাজ

মূলত দক্ষিণী তারকা। কিন্তু ‘বাহুবলী’ (Baahubali) তাঁকে গোটা দেশের কাছে হিরো বানিয়ে দেয় রাতারাতি। ফাইট থেকে রোম্যান্স, প্রভাস সবেতেই ফিট। তবে বাহুবলীর পর তাঁর ‘রাধেশ্যাম’ (Radhe Shyam) কিংবা ‘সাহো’ (Saaho) সেভাবে বক্সঅফিসে ঝড় তুলতে পারেনি। কিন্তু তার পরেও প্রভাসে মুগ্ধতা কাটেনি আমজনতার। সম্প্রতি ‘আদিপুরুষ’ (Adipurush), ‘সলার’ (Salaar), ‘প্রজেক্ট কে’-তে (Project K) অভিনয় করছেন এই দক্ষিণী তারকা। সেখানেও তাঁর ফিটনেস নিয়েই চর্চা হচ্ছে সবচেয়ে বেশি। কীভাবে প্রভাস বানালেন নির্মেদ, পেশিবহুল শরীর?

ডিসিপ্লিন: যে কোনও ক্ষেত্রেই বড় হতে গেলে প্রতিষ্ঠা পেতে চাইলে ডিসিপ্লিন জরুরি। এমনই বলেন বয়োজ্যেষ্ঠরা। এটা অক্ষরে অক্ষরে মেনে চলেন বাহুবলীর স্টার। প্রভাসের সকাল থেকে রাত শৃঙ্খলায় মোড়া। ডায়েট এবং ওয়ার্কআউট মেনে চলেন কঠোরভাবে। কোথাও এতটুকু বিচ্যুতি হয় না।

আরও পড়ুন:  গরমে চুলে জট পড়ে একসা, খালি মাথা চুলকোচ্ছে? রোদ থেকে চুল বাঁচাতে মেনে চলুন এই ৫ কৌশল

ওয়ার্কআউট: শরীরের জন্য ওয়ার্কআউট জরুরি। তবে প্রভাসের কাছে এটা দায় নয়। বরং ভালোবেসে ওয়ার্কআউট করেন তিনি। প্রভাসের কাছে এটা চাপ, উদ্বেগ, টেনশন কাটানোর হাতিয়ার। শ্যুটিংয়ে যতই ব্যস্ততা থাকুক, ওয়ার্কআউট মিস করা তাঁর ধাতে সয় না।

ধারাবাহিকতা: যে কোনও কাজেই ধারাবাহিকতা জরুরি। দিনের শেষে তবেই সেটা ফলপ্রসূ হয়। ওয়ার্কআউটের ক্ষেত্রেও একই কথা খাটে। একদিন ব্যায়াম করে দু’দিন বসে থাকলে আদৌ কোনও কাজ হয় না। এটা খুব ভালো বোঝেন প্রভাস। ফিটনেস ধরে রাখতে তাই ওয়ার্কআউটের সঙ্গে আপোস করতে রাজি নন দক্ষিণী তারকা।

স্ট্রেন্থ ট্রেনিং: পেশিবহুল শরীর চাইলে জিমে গা ঘামানোর সঙ্গে ওজন চাগাতেই হবে। প্রভাসও এর ব্যতিক্রম নন। হাত, কাঁধ এবং পায়ের জন্য ডাম্বেল চাগান, স্ট্রেন্থ ট্রেনিং করেন তিনি।

কার্ডিও সেশন: তবে শুধু জিমে গা ঘামানো নয় গোটা শরীরের এক্সারসাইজের জন্য সাঁতার এবং সাইকেল চালানোও তাঁর ফিটনেস রুটিনের অন্তর্গত। এতে কার্ডিও এক্সারসাইজও হয়ে যায়।

আরও পড়ুন:   Tea making tips: আপনার হাতের চা খেয়ে মন ভরছে না বাড়ির লোকেদের? এই টিপসগুলি মানলেই মিলবে বাহবা

খেলা: খেলাধুলো করতে ভালোবাসেন দক্ষিণী তারকা। শ্যুটিংয়ের মাঝে বা ফাঁকা সময় পেলেই নেমে পড়েন মাঠে। বন্ধুবান্ধবের সঙ্গে মেতে ওঠেন খেলাধুলোয়। এখানে বলে রাখি, প্রভাসের প্রিয় খেলা ভলিবল।

প্রোটিন সমৃদ্ধ ডায়েট: প্রভাসের বড় ভারি শরীর। সেটা বজায় রাখতে প্রোটিন সমৃদ্ধ ডায়েট মেনে চলেন তিনি। পাতে থাকে প্রচুর ডিম। তবে শুধু ডিমের সাদা অংশ। সঙ্গে মাংস। ভাত, রুটি আর বাদামও প্রচুর খান।

Published by:Arjun Neogi

First published:

Tags: Health Tips



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত