মঙ্গলবার , ১ মার্চ ২০২২ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

৪ ধাপে ভর্তি শেষেও ইবিতে ৪৬৪ আসন খালি

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ১, ২০২২ ৮:১৩ অপরাহ্ণ


ইবি করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: প্রথম বর্ষের চতুর্থ ধাপে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে। এতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ বাদে ২ হাজার ৬৬টি আসনের মধ্যে তিনটি ইউনিটে ৪৬৪টি আসন খালি রয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া এ তথ্য  নিশ্চিত করেছেন। এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম শেষ করে বিশ্ববিদ্যালয়টি।

গত ১১ জানুয়ারি প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়। পরে ১৯ জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হয়ে ভর্তি কার্যক্রম শেষ হয় ২৫ জানুয়ারি। তৃতীয় মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে ৭ ফেব্রুয়ারি এবং সবশেষ চতুর্থ মেধাতালিকার ভর্তি প্রক্রিয়া শেষ হয় ২৭ ফেব্রুয়ারি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত তিন ইউনিটে মোট ভর্তি হয়েছেন ১ হাজার ৫১৮ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ‘এ’ ইউনিট থেকে ৬৫৯ জন, ‘বি’ ইউনিট থেকে ৪৯০ জন ও ‘সি’ ইউনিট থেকে ৩৬৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, বিজ্ঞানের শিক্ষার্থীদের ফাঁকা আছে ৩০০ আসন, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য ফাঁকা আছে ৭৬ আসন এবং মানবিকের শিক্ষার্থীদের জন্য ফাঁকা আছে ৮৮টি আসন। সব মিলিয়ে এখনো বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের মোট ৪৬৪টি আসন ফাঁকা রয়েছে।

পরবর্তী মেধা তালিকার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া বলেন, আগামী ৩ মার্চ অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হবে। এতেও আসন পূর্ণ না হলে পর্যায়ক্রমে আসন ফাঁকা থাকা সাপেক্ষে মেধাতালিকা দেওয়া হবে।

এর আগে, ইবি’তে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মেধাতালিকা প্রকাশিত হয় গত ৩১ ডিসেম্বর। মোট আবেদন পড়েছিল ৩৭ হাজার ৭১৪টি।

সারাবাংলা/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা