রবিবার , ২০ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

16-2-weather-app-gets-news-integration-support-what-it-means | Apple iOS 16.2 ওয়েদার অ্যাপে এবার ইন্টাগ্রেশন সাপোর্ট! কী কী সুবিধা মিলবে জেনে নিন বিস্তারিত – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২০, ২০২২ ৯:৪৮ অপরাহ্ণ


টেক জায়েন্ট অ্যাপল নিয়ে এসেছে, একটি নতুন রিজিওনাল ওয়েদার অ্যাপ। এর মাধ্যমে আইফোন ব্যবহারকারীরা দেখতে পাবেন নতুন ইন্টাগ্রেশন রিজিওনাল ওয়েদার আপডেট বা স্থানীয় আবহাওয়ার খবরাখবর। আইওএস ১৬.২ বিটাতে চালু করা হয়েছে নতুন এই আবহাওয়ার খবর সংক্রান্ত পরিষেবা। অ্যাপলের নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অঞ্চলের স্থানীয় আবহাওয়ার বিস্তারিত তথ্য জানতে পারবেন।

অ্যাপল নিউজ বিভাগে ব্যবহারকারীদের কাছে আর্টিকেলের লিঙ্ক পাঠানো হবে। যেখানে সেই অঞ্চলের আবহাওয়া সম্পর্কিত আপডেট জানানো হবে।

রিপোর্ট অনুযায়ী অ্যাপলের এই নতুন ফিচার নিউজ ইন্টাগ্রেশন সাপোর্ট সেটিং-এর ক্ষেত্রে কোনও ‘টার্ন অফ’ অপশন দেওয়া হয়নি। পাশাপাশি অ্যাপলের তরফে ব্যবহারকারীদের ফোনের ডিসপ্লে-তে ডেটা টাইলস বেছে নেওয়ার অপশনও দেওয়া হয়নি। অর্থাৎ ব্যবহারকারীরা এই ওয়েদার অ্যাপের নোটিফিকেশন বন্ধ করতে পারবেন না এবং নিজেদের পছন্দ মতো ডেটা টাইলস বেছে নিতে পারবেন না। অন্য দিকে ব্যবহারকারীরা যদি নতুন এই অ্যাপ ডিলিট করে দেন, তা হলেও তাঁরা ওপেন ইন নিউজ লিঙ্কের মাধ্যমে ওয়েদার আপডেট পেয়ে যাবেন। এ ক্ষেত্রে সেই লিঙ্কে ক্লিক করলে ওয়েব ভার্সনের মাধ্যমে অ্যাপলের নতুন ইউআরএল খুলে যাবে। যেখানে আবহাওয়া সম্পর্কে বিভিন্ন তথ্য পাওয়া যাবে।

আরও পড়ুন: আপনার আইডি দিয়ে ক’টা সিম চলছে? জানতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে

গত মাসে আইওএস ১৬.২ বিটার তরফে ব্যবহারকারীদের জন্য একটি আপডেট দেওয়া হয়। এ বার থেকে ব্যবহারকারীরা সংস্থার কাছে সরাসরি রিপোর্ট পাঠাতে পারবেন ইমার্জেন্সি এসওএস-এর ক্ষেত্রে। রিপোর্ট অনুযায়ী অ্যাপল আইওএস ১৬.২ বিটা এখন ব্যবহারকারীদের কাছে ফিডব্যাক চাইবে, যখন তারা এমার্জেন্সি এসওএস মোড বাতিল করবেন।

অ্যাপলের এই নতুন ফিচার ব্যবহারকারীদের উপকার করবে বলেই মনে করছেন বেশির ভাগ মানুষ। সরাসরি আবহাওয়ার বার্তা স্মার্টফোনে এলে উপদ্রুত এলাকায় কোনও বিপদের হাত থেকে রক্ষা পাওয়া সহজ হবে। এই নিউজ ইন্টাগ্রেশন সাপোর্ট সেটিং-এর মাধ্যমেই আইফোনের ব্যবহারকারীরা নির্দিষ্ট অঞ্চলের স্থানীয় আবহাওয়ার পূর্বাভাসও পাবেন। আইওএস ১৬.২ বিটার ক্ষেত্রে চালু হলেও পরে সমস্ত ডিভাইসে তা পাওয়া যায় কিনা তাই এখন দেখার।

Published by:Ananya Chakraborty

First published:

Tags: Apple, IPhone, Weather App



Source link

সর্বশেষ - খেলাধুলা