শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Durga Puja 2022, দুর্গাপুজো ২০২২, Anubrata mondal village puja,   – News18 Bangla

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ১৭, ২০২২ ১২:৩১ পূর্বাহ্ণ


#কলকাতা: পুজো মানেই টইটই করে ঘোরা। সকালে সেজেগুজে বেরিয়ে পড়া। তারপর থেকে বাইরে বাইরেই খাওয়াদাওয়া, হইহুল্লোড়, আড্ডা আর প্রতিমা দর্শন। প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরেই রাত কাবার। কিন্তু কথা হল, সকালের মেকআপ রাত পর্যন্ত থাকবে তো!

মেকআপ কী করে দীর্ঘস্থায়ী করা যায়, সেই চিন্তায় মাথা খোঁড়েন অনেকেই। সার্চ করেন ইন্টারনেটে। কিন্তু হদিশ মেলে না। কিন্তু কয়েকটা সহজ টিপস মেনে চললেই মেকআপ হবে দীর্ঘস্থায়ী। পুজোর সময় মেকআপের চিন্তা ছাড়াই ঘোরার হালহদিশ দেওয়া হল এখানে।

আরও পড়ুন: সব পোশাকের সঙ্গে মানাবে এমন জুতো কিনুন পুজোয়, জানুন ‘পারফেক্ট জুতো’ কেনার কৌশল

বাইরে বেরোলে প্রায় সবাই সানস্ক্রিন লাগান। এটাকে অনেক উপায়ে ব্যবহার করা যায়। সাধারণত প্রাইমার দিয়ে মেকআপ শুরু হয়। কিন্তু প্রাইমারের বদলে সানস্ক্রিন লাগালেই মেকআপ হবে দীর্ঘস্থায়ী। কীভাবে ব্যবহার করতে হবে? এখানে তার বিস্তারিত বিবরণ দেওয়া হল।

আরও পড়ুন: শিলিগুড়িতে এবার অক্ষরধাম মন্দির, পুজো দেখার অধীর অপেক্ষা শুরু

সানস্ক্রিনে ত্বকের উপর লেয়ার তৈরি হয়: অনেকেই জানেন না, সানস্ক্রিন ত্বকের উপর একটা স্তর তৈরি করে দেয়। এই স্তরটাই সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। প্রাইমারও ত্বকের উপরে একটা স্তর তৈরি করে। কিন্তু সেটা শুধুমাত্র মেকআপের কারণে হওয়া ক্ষতি থেকে ত্বককে রক্ষা করে। এই কারণে প্রাইমারের পরিবর্তে সানস্ক্রিন ব্যবহারের পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। আর কী লাভ হয়?

সানস্ক্রিন বেস মসৃণ করে: প্রাইমার লাগানোই হয় ত্বককে মসৃণ করার জন্য। একই ভাবে সানস্ক্রিনও ত্বকের উপর একটা স্তর তৈরি করে এবং ত্বককে মসৃণ করতে সাহায্য করে। এ জন্য মেকআপ বেস সহজেই গ্লাইড করতে শুরু করে। এছাড়াও মেকআপ দীর্ঘস্থায়ী হয়।

সানস্ক্রিন ত্বকের ছিদ্রে রাসায়নিক ঢুকতে দেয় না: ঠিক যেমন প্রাইমার মেকআপকে ছিদ্রে পৌঁছাতে বাধা দেয়, একইভাবে, সানস্ক্রিন রাসায়নিক মেকআপ পণ্যগুলিকে মুখের ছিদ্র পর্যন্ত পৌঁছাতে দেয় না। এছাড়াও সানস্ক্রিনে এসপিএফ রয়েছে। এটা ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে তো বাঁচায়ই, সঙ্গে ট্যানিংয়ের কারণে হওয়া ক্ষতি থেকে রক্ষা করতে সহায়তা করে। তাই মেকআপে প্রাইমারের পরিবর্তে সানস্ক্রিন ব্যবহার করতে বলা হয়। এতে মেকআপ দীর্ঘস্থায়ী হওয়ার পাশাপাশি ত্বকও ভাল থাকে।

Published by:Raima Chakraborty

First published:

Tags: Durga Puja 2022, Puja fashion 2022



Source link

সর্বশেষ - খেলাধুলা