রবিবার , ২৫ ডিসেম্বর ২০২২ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Samsung আনছে নতুন অ্যাপ! কিউআর কোড স্ক্যান করলে নিমেষে ট্রান্সফার হবে বড় ফাইল

প্রতিবেদক
bdnewstimes
ডিসেম্বর ২৫, ২০২২ ৮:০৫ পূর্বাহ্ণ


#নয়াদিল্লি: এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে ফাইল ট্রান্সফার একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বিভিন্ন ধরনের কাজের জন্য, বিভিন্ন ধরনের তথ্য অন্যকে পাঠানোর প্রয়োজন হয় আজকাল। এ জন্য সকলেই সেই সকল তথ্য একটি ফাইলের মাধ্যমে অন্যের সঙ্গে শেয়ার করে থাকেন। কিন্তু এ ক্ষেত্রে সবথেকে একটি বড় সমস্যা হল বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম এবং ডিভাইসে ফাইল শেয়ার করা। এই সমস্যার কথা মাথায় রেখে স্যামসাং চালু করেছে একটি নতুন অ্যাপ। Dropship নামের সেই অ্যাপ লঞ্চ করা হয়েছে দক্ষিণ কোরিয়ায়। গ্যালাক্সি ফোন এবং ডিভাইসে চালু করা হয়েছে নতুন এই অ্যাপ।

জানা গিয়েছে যে, নতুন এই অ্যাপের মাধ্যমে ইউজাররা যে কোনও ফাইল শেয়ার করতে পারবে অন্য ডিভাইসে। অর্থাৎ এই অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড, আইওএস এবং কম্পিউটারে শেয়ার করা যাবে বিভিন্ন ধরনের ফাইল। ‘স্যামসাং গুড লাক’ ল্যাব লঞ্চ করেছে নতুন এই Dropship অ্যাপ। নতুন এই অ্যাপের মাধ্যমে ফাইল ট্রান্সফার টুল কাজ করবে লেটেস্ট ওয়ান ইউএল ৫.০ ভার্সনে, যা তৈরি করা হয়েছে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের জন্য।

আরও পড়ুন: আপনার আইডি দিয়ে ক’টা সিম চলছে? জানতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে

স্যামসাং তাদের ইউজারদের গ্যালাক্সি অ্যাপ স্টোর থেকে নতুন এই Dropship অ্যাপ ডাউনলোড করতে বলেছে। কিন্তু এ ক্ষেত্রে ইউজারদের মাথায় রাখা দরকার যে, যাঁদের স্যামসাংয়ের অ্যাকাউন্ট আছে তাঁরাই গ্যালাক্সি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন নতুন এই Dropship অ্যাপ। জানানো হয়েছে যে নতুন এই Dropship অ্যাপ সাপোর্ট করবে ওয়ান ড্রাইভ, গুগল ড্রাইভ, স্যামসাং গ্যালারি এবং গুগল ফটোস অ্যাপে।

স্যামসাংয়ের এই নতুন অ্যাপের মাধ্যমে ফাইল ট্রান্সফার করা যাবে খুব সহজেই। ইউজাররা কিউআর কোড অপশন ব্যবহার করে খুব সহজেই ফাইল ট্রান্সফার করতে পারবেন। যে কোনও ফাইল শেয়ার করার জন্য অন্য ইউজারদের কাছে কিউআর কোড পাঠিয়ে দিতে পারবেন তাঁরা। অন্য ইউজাররা সেই কিউআর কোড স্ক্যান করলেই ডাউনলোড হয়ে যাবে সেই ফাইল। এ ক্ষেত্রে স্যামসাং কোম্পানি ফাইলের সাইজের ক্ষেত্রে একটি ঊর্ধ্বসীমা নির্ধারণ করে দিয়েছে। প্রতিদিন ৫ জিবি ডেটা ফাইল ট্রান্সফার করা যাবে। স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে যে, ইউজাররা খুব সহজেই বড় সাইজের ফাইলও ট্রান্সফার করতে পারবেন এই অ্যাপের মাধ্যমে।

স্যামসাং তাদের নতুন এই Dropship অ্যাপ সম্প্রতি চালু করেছে দক্ষিণ কোরিয়ায়। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি বিশ্বের অন্য দেশেও চালু করে দেওয়া হতে পারে নতুন এই অ্যাপ।

Published by:Ananya Chakraborty

First published:

Tags: Mobile app, SamSung, Tech news



Source link

সর্বশেষ - খেলাধুলা