সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

Tata Neu App: আর ৫টা অ্যাপের থেকে বেশ আলাদা টাটা নিউ অ্যাপ, কেন আলাদা টাটা নিউ দেখে নিন এক নজরে

প্রতিবেদক
bdnewstimes
এপ্রিল ১১, ২০২২ ২:৩৪ অপরাহ্ণ


Tata Neu App: টাটা গ্রুপ (Tata Group) তাদের সুপার অ্যাপ Tata Neu লঞ্চ করেছে ৭ এপ্রিল। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই মুহূর্তে Tata Neu অ্যাপ চালু করা হয়েছে শুধু মাত্র টাটা গ্রুপের কর্মী এবং তাদের বন্ধু ও পরিবারের জন্য। এর মাধ্যমে কেনাকাটা, বিমানের টিকিট এবং হোটেল বুকিং, বিল মেটানো, খাবার পৌঁছনো-সহ আরও অনেক কিছু করা যাবে। বলা ভাল এ সব কিছুর জন্য ওয়ান-স্টপ-শপ হয়ে উঠতে চলেছে Tata Neu। শুধু তাই নয়, টাটার এই অ্যাপটি Paytm-এর মতো সংস্থার সামনেও নতুন প্রতিযোগী হিসাবে উঠে আসছে। জানা গিয়েছে, Tata Neu অ্যাপটি Tata Pay-এর মাধ্যমে অর্থ লেনদেনর কাজে লাগবে, QMin এবং Starbucks-এর মাধ্যমে খাবার ডেলিভারির ব্যবস্থা করবে। Tata Cliq-এর মাধ্যমে কেনাকাটা, Big Basket-এর মাধ্যমে মুদিখানা, Taj-এর মাধ্যমে হোটেল, Air Asia-এর মাধ্যমে বিমান ভাড়া মেটানো যাবে। অ্যাপটি iOS এবং Android উভয় ক্ষেত্রেই শেষ ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। ব্যবহারকারীরা Google Play Store এবং Apple App Store থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

এক নজরে দেখে নিন Tata Neu অ্যাপের মাধ্যমে কী কী সুবিধা পাওয়া যাবে।

Tata Neu অ্যাপের মাধ্যমে অন্যান্য টাটা প্রোডাক্টের সুবিধা পাওয়া যাবে –

টাটার সুবিধা হল, এই নতুন অ্যাপের যে সব পরিষেবা দেওয়া হবে তা সবই বর্তমান টাটা প্রডাক্টের মাধ্যমে। যেমন উল্লেখ করা হয়েছে, Tata Pay-এর মাধ্যমে অর্থ লেনদেন, কেনাকাটা করা যাবে Tata Cliq-এর মাধ্যমে, মুদির জিনিসগুলি বিগ বাস্কেটের সাথে যুক্ত, বৈদ্যুতীন যন্ত্রপাতি ক্রোমার মাধ্যমে বিক্রি করা হয়, ওষুধ ও স্বাস্থ্যসেবা 1mg-এর মাধ্যমে, এয়ার এশিয়ার মাধ্যমে বিমান, তাজের মাধ্যমে হোটেল, খাবার। QMin এবং Starbucks এর মাধ্যমে ডেলিভারি সহজতর করা হবে।

আরও পড়ুন – এক নজরে দেখে নিন Oneplus 10 Pro 5G ফোনের ১০টি বৈশিষ্ট্য

Tata Neu অ্যাপ শুধু একটি পেমেন্ট প্ল্যাটফর্ম বা ই-কমার্স সংস্থা নয় –

টাটা গ্রুপের Tata Neu শুধু মাত্র একটি ই কমার্স সংস্থা নয়। যেমন অ্যামাজন বা ফ্লিপকার্ট এত দিন পর্যন্ত শুধুই ই কমার্স সংস্থা হিসেবে পরিচিত ছিল। অ্যামাজন অবশ্য সম্প্রতি অ্যামাজন ফ্রেশের মাধ্যমে মুদি সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে মানুষের ঘরে ঘরে। ক্রমশ জনপ্রিয় হচ্ছে অ্যামাজন পে-ও। কিন্তু সে সব টাটার অ্যাপের মতো ব্যপ্ত নয়। আবার টাটা নিউ শুধু মাত্র Paytm এর মতো পেমেন্ট অ্যাপও নয়। সব কিছু এক ছাতার তলায় এনে টাটা এক নতুন দিশা তৈরি করছে বলা যায়। এই অ্যাপের মাধ্যমে অনলাইনে বিভিন্ন পেমেন্ট করলে ক্যাশব্যাক পাওয়া যাবে। একই সঙ্গে টাটার যে ব্র্যান্ড স্টোর গুলি রয়েছে সেই সব স্টোর থেকেও বিভিন্ন সামগ্রী কিনতে পারবেন ইউজাররা। Tata-র ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী Tata Neu অ্যাপের মাধ্যমে যে কোনও বিল পেমেন্ট, মোবাইল রিচার্জ, ইএমআই ইত্যাদি করা যাবে।

Tata Neu অ্যাপের ইউএসপি –

Tata Neu অ্যাপ অন্যান্য পেমেন্ট অ্যাপের থেকে অনেকটাই আলাদা। কারণ Tata Neu অ্যাপে এক ছাতার তলায় পাওয়া যাবে বিভিন্ন ধরনের সুবিধা। মুদিখানা থেকে শুরু করে ফ্লাইট বুকিং সবই একটি অ্যাপের মাধ্যমে। এছাড়াও নতুন ইউজারদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের ডিসকাউন্ট এবং অফার।

Tata Neu অ্যাপের নিউকয়েনস (NeuCoins) রিওয়ার্ড –

Tata Neu অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে রিওয়ার্ড পয়েন্ট। ইউজাররা কোনও কিছু ক্রয় করলেই পেয়ে যাবেন নিউকয়েনস। এর মাধ্যমে পরবর্তীকালে কিছু ক্রয় করলে সেই পয়েন্ট অনুযায়ী ছাড় পাওয়া যাবে। প্রতিটি কেনাকাটাতেই পাওয়া যাবে এই ধরনের অফার।

আরও পড়ুন – পুরনো অ্যাপ মুছে ফেলবে গুগল, এই সব অ্যাপ আর পাওয়া যাবে না প্লে স্টোরে !

Tata Neu অ্যাপের নিউপাস (NeuPass) –

Tata Neu অ্যাপের এই নিউপাসের মাধ্যমে ইউজাররা জানতে পারবেন তাদের কাছে কয়টি নিউকয়েনস এখনও আছে এবং কয়টি নিউ কয়েনসের তারিখ চলে গিয়েছে।

টাটা নিউ অ্যাপে IPL

Tata Neu অ্যাপে ‘স্টোরিস’ নামে একটি বিশেষ ট্যাব-ও থাকছে, যাতে IPL সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যেতে পারে। যেহেতু আইপিএল ২০২২-এর প্রধান স্পনসর হয়ে টাটা, তাই ক্রিকেটপ্রেমীদের আকৃষ্ট করতে আইপিএল দল এবং খেলোয়াড়দের উপর বিশেষ ভিডিও এবং নিবন্ধ রাখা হয়েছে এই অংশে। তবে শুধু ক্রিকেট নয়, এই প্ল্যাটফর্মটি টেকনোলজি এবং ফ্যাশনের বিষয়েও নানা সুলুক সন্ধান দেবে। ‘Flip the page’ অপশনে ক্লিক করলে ব্যবহারকারীরা TATA IPL, টেকনলজি বুলেটিন, ভ্রমণ ডায়েরি, ফ্যাশন জার্নাল এবং ফুড ডাইজেস্টের সন্ধান পাবেন।

Published by:Ananya Chakraborty

First published:

Tags: TATA, Tata Group



Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত