মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

‘আমলা নামের কামলারা আমাদের রাজপথে নামিয়েছে’

প্রতিবেদক
bdnewstimes
জুলাই ৯, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ


চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মনসুর আলী বলেছেন, ‘আমলা নামের কামলারা আমাদের রাজপথে নামিয়েছে। আমরা চাই কর্মক্ষেত্রে ফিরে যেতে। কিন্তু আমরা সরকারের পক্ষ থেকে এখনো কোনো সমাধান পাইনি।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত বাতিলের দাবিতে চলমান কর্মবিরতির সমর্থনে বিক্ষোভ মিছিল করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মনসুর আলী আরও বলেন, ‘পরিষদের বিশ্ববিদ্যালয়ে সেশন জট কতটা ভয়াবহ তা আমি জানি। কারণ এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম আমি। তাই শিক্ষার্থীদের দ্রুত ক্লাসে ফিরিয়ে নিতে আপনারা আমাদের দাবি মেনে নিন।’

এর আগে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। এরপর মিছিল বের হয়।

গত ১৩ মার্চ বাংলাদেশ সরকার সর্বজনীন পেনশনের প্রজ্ঞাপন জারি করে। এতে ১ জুলাই থেকে যেসব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী চাকরিতে যোগ দেবেন তাদের জন্য সর্বজনীন পেনশন স্কিমের ‘প্রত্যয় স্কিম’বাধ্যতামূলক করা হয়। তাদের ক্ষেত্রে ওই প্রতিষ্ঠান বা সংস্থার জন্য বিদ্যমান অবসর সুবিধা সংক্রান্ত বিধিবিধান প্রযোজ্য হবে না।

প্রজ্ঞাপনটিকে বৈষম্যমূলক আখ্যা দিয়ে প্রত্যাহার এবং বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের প্রণীতব্য প্রহসনমূলক নীতিমালা বাতিলের দাবিতে কর্মবিরতি পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

সারাবাংলা/এমআর/এমও





Source link

সর্বশেষ - খেলাধুলা