শুক্রবার , ৩ মার্চ ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ইন্টারন্যাশনাল ইয়াং লিডার অ্যাওয়ার্ড পেলেন জাবির ৩ শিক্ষার্থী

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ৩, ২০২৩ ১১:২২ পূর্বাহ্ণ


জাবি করেসপন্ডেন্ট

জাবি: ‘ইন্টারন্যাশনাল ইয়াং লিডার’ অ্যাওয়ার্ড পেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী এ এইচ তরুণ, মনিকা আক্তার এবং প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সামিউল আউয়াল। ‘জেজু আন্তর্জাতিক আগামী প্রজন্ম ফোরাম-২০২২’ আসরে অংশ নিয়েছিলেন তারা।

গত ১১ ডিসেম্বর জেজু রিপাবলিক অফ কোরিয়াতে অনুষ্ঠিত প্রায় ৪ সপ্তাহব্যাপী প্রতিযোগীতায় ৫০টি দেশের ৩০০ জন প্রতিযোগী অংশ নেন। অনুষ্ঠানে টেকসই উন্নয়ন গোল (এসডিজি) ১, ৩, ৪, ৬, ৮ ও ১৩ নিয়ে আলোচনা এবং উপস্থাপনা প্রতিযোগিতা হয় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী দল ৮নং গোল (Decent work and economic growth) নিয়ে নিজেদের কাজ উপস্থাপন করেন। দলে স্লাইড তৈরির কাজ করেন এ এইচ তরুণ, অনলাইন প্রেজেন্টার হিসেবে কাজ করেন মনিকা আক্তার এবং অফলাইন প্রেজেন্টার হিসেবে ছিলেন ইউএসএ থেকে আরিন ফাদেই এবং সাউথ কোরিয়ার জে সি।

প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী প্রতিনিধি দল ৩য় স্থান অর্জন করেন। গত বৃহস্পতিবার বিজয়ী প্রতিযোগীদের কাছে UNITAR Cefal এর পক্ষ থেকে সার্টিফিকেট ও স্মারকগ্রন্থ দেওয়া হয়।

জাবি শিক্ষার্থী এ এইচ তরুণ বলেন, ‘আন্তর্জাতিক একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারাটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের যুবকদের সাথে কাজ করার সুযোগ হয়েছে। দেশের পক্ষ থেকে এমন অর্জন আমাদের জন্য গৌরবের। আমরা এ অর্জন ও অর্জিত জ্ঞানকে দেশের উন্নয়নে কাজে লাগাবো।’

উল্লেখ্য, Unitar Cefal JEJU এর পক্ষ থেকে স্বায়ত্তশাসিত এই ফোরামটি দক্ষিণ কোরিয়ার একটি বিশেষায়িত প্রতিষ্ঠান যা ১৫০টি দেশের যুব নেতৃত্ব নিয়ে কাজ করে আসছে। সংগঠনটির লক্ষ্য যুবকদের বিশ্ব পর্যায়ে টেকসই উন্নয়ন মানের নেতৃত্ব তৈরি করা, যেন বর্তমানে তারা আগামী প্রজন্মের কথা ভেবে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষমতা অর্জন করে।

সারাবাংলা/এমও





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত