সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ইমরানের অবর্তমানে লংমার্চের নেতৃত্বে কুরেশি

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৭, ২০২২ ১২:১০ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লংমার্চের নেতৃত্ব দেবেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও দলটির ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি। হামলার শিকার দলটির চেয়ারম্যান ইমরান খান সুস্থ না হওয়া পর্যন্ত লংমার্চের নেতৃত্ব দেবেন তিনি। মঙ্গলবার (৮ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদ থেকে ফের শুরু হবে লংমার্চ। এর আগে গত বৃহস্পতিবার লংমার্চে বন্দুকধারীর হামলার শিকার হন ইমরান খান।

রোববার ফয়সালাবাদের ক্লক টাওয়ার চকে পিটিআই কর্মী-সমর্থকদের উপস্থিতিতে দেওয়া এক ভাষণে শাহ মাহমুদ কুরেশি জানান, ইমরান খান তাকে লংমার্চে নেতৃত্ব দেওয়ার জন্য বলেছেন। ইমরান খান পুরোপুরি সুস্থ না হলেও রাওয়ালপিন্ডিতে লংমার্চে যোগ দেবেন বলে জানিয়েছেন।

শাহ মাহমুদ কুরেশি পিটিআই লংমার্চে ইমরান খানের উপর হামলার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে দায়ী করেন। তিনি বলেন, ‘শাহবাজ শরিফ ও রানা সানাউল্লাহ এই হামলার পরিকল্পনাকারী। আমরা তাদের পদত্যাগ দাবি করছি।’

গত ৩০ অক্টোবর আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদ অভিমুখে লংমার্চ কর্মসূচি শুরু করে পিটিআই। এতে নেতৃত্ব দিচ্ছিলেন দলটির চেয়ারম্যান ইমরান খান। লাহোরের লিবার্টি চক থেকে শুরু হওয়া লংমার্চ পাঞ্জাবের ওয়াজিরাবাদে বাঁধাগ্রস্ত হয়। গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) ওয়াজিরাবাদে প্রস্তুতি সমাবেশে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। ইমরান খানের পায়ে একাধিক গুলি লাগে।

এ ঘটনার পরপরই কর্মী সমর্থকরা ইমরান খানকে হাসপাতালে নিয়ে যান। সন্দেহভাজন এক বন্দুকধারীকে তাৎক্ষনিক গ্রেফতার করে পুলিশ। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইমরান খানের ওপর হামলার নিন্দা জানিয়েছেন।

শুক্রবার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। ভাষণে তিনি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ আঞ্জুমের পদত্যাগ দাবি করেছেন।

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
ক্রাফটি বায়োস্কোপ – কে সাথে নিয়ে সানজিদার অদম্য পথচলা

ক্রাফটি বায়োস্কোপ – কে সাথে নিয়ে সানজিদার অদম্য পথচলা

wm crystal meth

থাইল্যান্ডে ৯০০ কেজি ক্রিস্টাল মেথ জব্দ

kalachandpur

ডিজিটাল মাধ্যমে হারিয়েছে ফল প্রকাশের আনন্দ-উল্লাস

wm israel43

মিশর সীমান্তে ৩ ইসরাইলি সেনা নিহত

Eye Care

কড়া রোদের হাত থেকে বাঁচান চোখকে, নয়তো বিরাট ক্ষতি! শুনে নিন চিকিৎসকের কথা How to protect your eyes in summer know tips from eye specialist – News18 Bangla

untitled 1 14

Swiss Govt’s TimeBank Scheme is Perfect for Anyone Dealing With Loneliness

New Project 75 1

এবার ছেলের কাছেও ঠাট্টার পাত্রী মালাইকা! প্রকাশ্যে মাকে নিয়ে বিতর্কিত মন্তব্য আরহানের

midas finance

মাইডাস ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা – Corporate Sangbad

untitled design 2024 02 14t123624.820 2024 02 4afc1c0c970aeb701233f5b12fec345f

Did Marvel Just Confirm Taylor Swift’s Cameo In Deadpool And Wolverine?

file 20211221 27 qlzv07

ওজন কমাতে ক্যালোরির ঘাটতি তৈরি করবেন কীভাবে? অন্যরা রোগা হতে করছেন, আপনি পিছিয়ে নেই তো?| How to reduce your weight and measure proper calorie – News18 Bangla