বৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ইসরাইলের হামলায় গাজায় নিহত বেড়ে ৩৪৮০

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১৯, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরাইলের মধ্যে ১২ দিন ধরে চলছে যুদ্ধ। এই যুদ্ধে উভয় পক্ষের হামলায় এখন পর্যন্ত ৪ হাজার ৮৮০ জন নিহত হয়েছেন। এর মধ্যে ৩ হাজার ৪৮০ জন ফিলিস্তিনি ও ১ হাজার ৪০০ ইসরাইলি রয়েছেন। খবর আলজাজিরা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, আজ ভোরে গাজার দক্ষিণে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ৩০ জনেরও বেশি লোক নিহত হয়েছেন এবং অন্তত ২১ জন আহত হয়েছেন। এতে করে চলমান হামলায় মোট ৩ হাজার ৪৮০ জন ফিলিস্তিন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন হাজার হাজার। এদিকে হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের অধিক ইসরাইলি নিহত হয়েছেন।

হামাসের হামলার পর থেকে গাজা অবরুদ্ধ করে রেখেছে ইসরাইল। এতে করে পানি, বিদ্যুৎ, জ্বালানি, খাদ্য এবং ওষুধসহ প্রয়োজনীয় জিনিসের অভাব দেখা দিয়েছে। ফলে সেখানে মানবিক সংকট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউিএইচও) ও ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি)।

গাজায় একমাত্র ক্যান্সার চিকিৎসা দেওয়া হয় তুর্কি-ফিলিস্তিনি ফ্রেন্ডশিপ হাসপাতালে। হাসপাতালটিতে ৯ হাজারের অধিক ক্যান্সার রোগীকে চিকিৎসা দেওয়া হয়। যুদ্ধের পর ইসরাইলি অবরোধের কারণে গাজায় ওষুধ ও জ্বালানি ফুরিয়ে যাচ্ছে। ফলে এসব রোগীদের চিকিৎসা সেবা বন্ধের সম্মুখীন।

এদিকে অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় হামলা চালিয়ে দুই কিশোরসহ বেশ কয়েকজনকে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনী। এছাড়া সন্দেহভাজন হামাস সদস্যদের গ্রেফতার করেছে।

সারাবাংলা/এনএস





Source link

সর্বশেষ - খেলাধুলা