বুধবার , ১৫ মে ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ইসরাইলে আরও ১ বিলিয়ন ডলারের অস্ত্র দিতে চান জো বাইডেন

প্রতিবেদক
bdnewstimes
মে ১৫, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলে আরও এক বিলিয়ন মার্কিন ডলারের নতুন অস্ত্র সহায়তা পাঠাতে চান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চলতি সপ্তাহে হোয়াইট হাউজ মার্কিন কংগ্রেসকে এ পরিকল্পনার কথা জানিয়েছে। নতুন সহায়তা প্যাকেজটি এখন মার্কিন আইনপ্রণেতাদের অনুমোদনের অপেক্ষায়।

দক্ষিণ গাজার রাফা শহরে ইসরাইলি সামরিক বাহিনীর পূর্ণ মাত্রায় আগ্রাসনের বিরোধিতা করা সত্ত্বেও এই অস্ত্র সহায়তা পরিকল্পনার কথা গণমাধ্যমে প্রকাশ হয়েছে। গত সপ্তাহের বুধবার (৮ মে) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন, রাফায় স্থল অভিযান চালালে ইসরাইলে অস্ত্র পাঠানো বন্ধ করে দেবেন তিনি। এ কথার পরদিন বৃহস্পতিবার একটি ২০০০ পাউন্ড ও ৫০০ পাউন্ড বোমার চালান স্থগিত করে বাইডেন প্রশাসন।

বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের খবর অনুযায়ী, নতুন সহায়তা প্যাকেজের ৭০০ মিলিয়ন ডলারের ট্যাঙ্ক-গোলাবারুদ, ৫০০ মিলিয়ন ডলারের কৌশলগত যান এবং ৬০ মিলিয়ন ডলারের মর্টার রাউন্ড অন্তর্ভুক্ত থাকবে।

এর আগে গত মাসে ইসরাইল, ইউক্রেন এবং তাইওয়ানকে ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিতে একটি বিল পাস করেছে কংগ্রেস। অন্যদিকে, গত সপ্তাহে মার্কিন পররাষ্ট্র দফতরের এক প্রতিবেদনে দেখানো হয়েছে, ইসরাইলকে দেওয়া কিছু আমেরিকান তৈরি অস্ত্র আন্তর্জাতিক আইন লঙ্ঘনের জন্য ব্যবহার করা হয়ে থাকতে পারে।

আরও পড়ুন 

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা