শুক্রবার , ২৬ নভেম্বর ২০২১ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

কাটাখালীর পৌর মেয়র আব্বাসকে জেলা কমিটি থেকে অব্যাহতি

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২৬, ২০২১ ৫:৫৯ অপরাহ্ণ


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়া কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে রাজশাহী জেলা কমিটির পদ থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগ। এর আগে তাকে কাটাখালী পৌর কমিটির আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দিয়েছিল পবা উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (২৬ নভেম্বর) রাজশাহী জেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভা থেকে আব্বাস আলীকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। একইসঙ্গে তাকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে স্থায়ী বহিষ্কার করতেও কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

সভা শেষে এ তথ্য জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল সরকারের সভাপতিত্বে জেলা কমিটির নেতারা সভায় উপস্থিত ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক প্রতিবাদ সমাবেশ থেকে মেয়র আব্বাস আলীকে রাজশাহী শহরে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। সমাবেশে প্রধান বক্তা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার আব্বাসকে দেখামাত্রেই প্রতিরোধের জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন। এছাড়া তাকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার ও দ্রুত গ্রেফতারের দাবিও জানান। এছাড়া মেয়র আব্বাসের বিরুদ্ধে এক ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়। এতে কাটাখালী পৌর কাউন্সিলররাও অংশ নেন। মিছিল থেকে আব্বাস চত্বর ভেঙে দেওয়া হয়।

আরও পড়ুন- বঙ্গবন্ধুর ম্যুরাল ইসলামী শরিয়ত মতে নয়— মন্তব্য কাটাখালী মেয়রের

গত মঙ্গলবার থেকে রাজশাহীতে দু’টি অডিও ক্লিপ ছড়িয়ে পড়লে আলোচনায় উঠে আসেন আব্বাস আলী। ওই অডিওকে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে আপত্তিকর কথা বলতে শোনা যায় তাকে। এরই মধ্যে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের তিন কাউন্সিলর ডিজিটাল নিরাপত্তা আইনে নগরের তিন থানায় পৃথক তিনটি মামলা করেন।

পরদিন বুধবার উপজেলা আওয়ামী লীগ জরুরি সভা করে তাকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এবার জেলা কমিটির পদও হারালেন তিনি।

সারাবাংলা/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা