রবিবার , ৭ নভেম্বর ২০২১ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ক্যালিগ্রাফি পেইন্টিংয়ে পুরস্কার পেলেন ১২জন

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৭, ২০২১ ৮:১৮ পূর্বাহ্ণ


স্টাফ করেসপনডেন্ট

ঢাকা: সীরাতুন্নবী (সা.) উপলক্ষে জাতীয় ক্যালিগ্রাফি পেইন্টিং প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ১২ জন শিল্পী। শনিবার (৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ চারুশিল্পী পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব ও আবৃত্তিকার শরীফ বায়জিদ মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পী ও সংগঠক মোস্তফা মনোয়ার। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিল্পী নাজমা আক্তার।

অনুষ্ঠানে প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা দেওয়া হয়। এছাড়া দ্বিতীয় পুরস্কার ৮ হাজার, তৃতীয় পুরস্কার ৫ হাজার, চতুর্থ পুরস্কার ৩ হাজার, পঞ্চম পুরস্কার ২ হাজার এবং ষষ্ঠ পুরস্কার ১ হাজার টাকা করে দেওয়া হয়েছে বিজয়ীদের হাতে। চারুকলা ও উন্মুক্ত দুটি গ্রুপে ছয় জন করে মোট ১২ জনকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া শতাধিক প্রতিযোগীকে সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘সুস্থ ধারার শিল্প চর্চা ও মানবিক বিকাশে ক্যালিগ্রাফি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই শিল্পের বিকাশ ঘটাতে এমন প্রতিযোগিতা অবদান রাখবে।’

সভাপতির বক্তব্যে শিল্পী মোস্তফা মনোয়ার বলেন, ‘পৃথিবীর ইতিবাচক শিল্প হিসেবে ক্যালিগ্রাফি জীবনকে বিকশিত করে তোলে।’

সারাবাংলা/জেজে/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা