বুধবার , ২৩ আগস্ট ২০২৩ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

খাদ্যবান্ধব চাল বিক্রয় কেন্দ্রে হামলা চালিয়ে টাকা ও চাল লুট

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ২৩, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

শরীয়তপুরের জাজিরা উপজেলায় হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির সরকারী চাল বিক্রয় কেন্দ্রে হামলা চালিয়ে ডিলারকে মারধর করে টাকা ও চাল লুট করে ছিনিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২২ আগষ্ট) বিকাল ৩টার সময় বিলাসপুর ইউনিয়নের মোহর খার কান্দী সরকারী চাল বিতরণ কেন্দ্রে এই ঘটনা ঘটে। এ ঘটনায় জাজিরা থানায় মামলা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান।

মামলা ও ভুক্তভোগী সুত্রে জানা গেছে, বিলাসপুর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির সরকারী চাল বিক্রির ডিলার ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বিলাসপুর ইউনিয়ন পরিষদের সদস্য জাহাঙ্গীর আলম খান। তিনি প্রায় চার বছর যাবৎ বিলাসপুর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির সরকারী চাল বিক্রি করে আসছেন। ওই ইউনিয়নের জানখার কান্দী গ্রামের গেদু ভূইয়ার ছেলে স্বপন ভূইয়া চাল বিক্রির শুরু থেকে জাহাঙ্গীর খানের কাছে বিভিন্ন সময়ে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে প্রাণনাশের হুমকিও দেয় সে। মঙ্গলবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত মোহর খার কান্দী সরকারী চাল বিতরণ কেন্দ্রে চাল বিক্রি করেন জাহাঙ্গীর খান। চাল বিক্রি শেষে দোকানের ম্যানেজার কাশেম মাদবরকে টাকা গুনতে দিয়ে জাহাঙ্গীর খান তদারকি অফিসারকে এগিয়ে দিতে যান। এ সুযোগে স্বপন ভূইয়া তার কয়েকজন সহযোগী নিয়ে চাল বিতরণ কেন্দ্রে গিয়ে কাশেম মাদবরের কাছ থেকে ১০ হাজার টাকা ও এক বস্তা (৫০ কেজি) চাল ছিনাইয়া নেয়। তখন কাশেম মাদবর ডাক চিৎকার দিলে ডিলার জাহাঙ্গীর খান সহ আশপাশের লোকজন এগিয়ে যান। এসময় জাহাঙ্গীর খান বাঁধা দিতে গেলে ছিনতাইকারীরা জাহাঙ্গীর খানকে মারধর করে এবং তাকে প্রাণনাশের হুমকি দিয়ে দশ হাজার টাকা ও এক বস্তা চাল ছিনাইয়া নিয়ে চলে যায়। এ ঘটনায় স্বপন ভূইয়া সহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে জাজিরা থানায় মামলা দায়ের করেন চালের ডিলার জাহাঙ্গীর খান।

এ বিষয়ে জাহাঙ্গীর খান বলেন, টাকা ও সরকারী চাল ছিনতাইয়ের মূল হোতা স্বপন ভূইয়া দীর্ঘদিন যাবত আমার কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। আমি চাঁদা দিতে অস্বীকার করলে সে আমাকে বিভিন্ন প্রকার হুমকি দেয়। ওই চাঁদাবাজদের অত্যাচারে আমি আমার এলাকা ছেড়ে জাজিরা উপজেলা সদরে গিয়ে বসবাস করি। তারপরও তারা আমার পিছু ছাড়েনি। আজকে তারা সরকারি চাল বিতরণ কেন্দ্রে হামলা চালিয়ে টাকা ও চাল লুট করে নিয়ে গেছে। আমি বাঁধা দিতে গেলে ছিনতাইকারী স্বপন ও তার লোকজন আমাকে লাঞ্ছিত করে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে আমি থানায় মামলা দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে জানার জন্য স্বপন ভূইয়ার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ন্যায্যমূল্যে সরকারি চাল বিক্রয় কেন্দ্র থেকে টাকা ও সরকারি চাল লুট করে ছিনিয়ে নেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - খেলাধুলা