সোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

খালেদা জিয়ার অবস্থার অবনতি, শয্যাপাশে ফখরুল

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ৪, ২০২৩ ১০:১৩ পূর্বাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। হঠাৎ করে স্বাস্থ্যের বিভিন্ন প্যারামিটারের অবনতি হওয়ায় উদ্বিগ্ন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

এদিকে শারীরিক অবস্থার অবনতির কথা শুনে রোববার (৩ সেপ্টেম্বর) রাতে খালেদা জিয়াকে দেখতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগের রাতে সিঙ্গাপুর থেকে দেশে ফিরে সকালে কোর্টে হাজিরা এবং সন্ধ্যায় দলের সেমিনার শেষ করে রাতে খালেদা জিয়াকে দেখতে যান তিনি। সেখানে বেশ কিছু সময় অবস্থান করেন।

রাতে বিএনপির প্রেস উইং সদস্য শায়রুল কবির খান মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে সারাবাংলাকে বলেন, ‘গত ২৫ দিন হলো বেগম খালেদা জিয়া হাসপাতালে ভর্তি রয়েছেন। তার শারীরিক অবস্থার উন্নতি হলে নিশ্চয়ই বাসা চলে আসতেন। যেহেতু তিনি বাসায় আসতে পারছেন না, সেহেতু ধরে নিতে হবে, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।’

মেডিকেল বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বেগম খালেদা জিয়ার শরীরে খনিজের অসমতা দেখা দিয়েছে। ক্যালসিয়াম, পটাশিয়াম ও রক্তের হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। পেটে পানি বেড়েছে, ইলেক্ট্রোলাইট ইমব্যালেন্স দেখা দিয়েছে। এ কারণে ঘুম হচ্ছে না। কয়েকদিন ধরে অবস্থার অবনতি হচ্ছে। বোর্ড নিবিড় পর্যবেক্ষণে রেখেছে।’

‘খালেদা জিয়ার লিভারের সমস্যা জটিল হচ্ছে। আসলে এর শতভাগ চিকিৎসা দেশে সম্ভব নয়। বোর্ড সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। প্রেশার, ডায়াবেটিসসহ স্বাস্থ্যের প্রায় সব প্যারামিটারই ওঠানামা করছে। অ্যান্টিবায়োটিক দিয়ে তা কিছুটা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চলছে। গত দুই দিনে অনেক টেস্ট করা হয়েছে। বোর্ড কয়েকটির রেজাল্ট দেখে উদ্বিগ্ন’— বলেন ওই চিকিৎসক।

পারিবারিক সূত্রে জানা গেছে, আগামী সপ্তাহে খালেদা জিয়ার ছোট পুত্রবধূ শর্মিলা রহমান ঢাকায় আসবেন শাশুড়ির সেবা-শুশ্রূষার জন্য।

গত ৯ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয় বেগম খালেদা জিয়াকে। এর আগে, গত বছর জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়েছে।

সারাবাংলা/এজেড/এমও





Source link

সর্বশেষ - খেলাধুলা