মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

‘গণঅভ্যুত্থান দূরের কথা, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি বিএনপি’

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২৪, ২০২৩ ১১:১০ পূর্বাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কথায় কথায় গণঅভ্যুত্থানের কথা বলে কিন্তু তারা গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি। তাদের যে আন্দোলন এটা তাদের নেতাকর্মীদের আন্দোলন। এখানে কোনো জনগণের সম্পৃক্ততা নেই।

তিনি বলেন, গণঅভুত্থান হয়েছিল এদেশে বাস্তবে একটি। সেটি হলো ৬৯ এর গণঅভ্যুত্থান। ৯০ এর যে আন্দোলন সেটা ছিল গণআন্দোলন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজারের নবকুমার ইনস্টিটিউটশন ও ড. শহীদুল্লাহ্ কলেজ প্রাঙ্গনে গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমান মল্লিকের বেদিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ওবায়দুল কাদের। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

১৫০ আসনে ইভিএমে ভোট গ্রহণ নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা কি বলি আপনাদের বোধহয় সবকিছু স্মরণ থাকে না। আমরা ২০১৮ সালের নির্বাচনেও সব কয়টি আসনে ইভিএম দাবি করেছি। এবারও নির্বাচন কমিশনের সঙ্গে যখন আলাপ হয়েছে তখন আমরা ৩০০ আসনে ইভিএম দাবি করেছি। এখন নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। নির্বাচন কমিশন যেটা সিদ্ধান্ত দেবে, সেটাই আমরা মেনে নেব।’

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদে মন্নাফী, সংসদ সদস্য হাজী সেলিম প্রমুখ। এ ছাড়া কেন্দ্রীয় কমিটি ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/ইআ





Source link

সর্বশেষ - খেলাধুলা