মঙ্গলবার , ২৩ মে ২০২৩ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৬.৩২ শতাংশ

প্রতিবেদক
bdnewstimes
মে ২৩, ২০২৩ ১০:১২ অপরাহ্ণ


জবি করেসপন্ডেন্ট

ঢাকা: গুচ্ছভুক্ত দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক ও বিবিএ প্রথম বর্ষে শিক্ষার্থীদের মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় সর্বমোট পাশের হার ৫৬.৩২ শতাংশ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক মঙ্গলবার রাতে ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন। এরই মধ্যে সংশ্লিষ্ট ওয়েবাসাইটে ফলাফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফলাফল দেখতে পারবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক জানান, ‘বি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৯৩.২৫ এবং সর্বনিম্ন নম্বর মাইনাস (-) ১১.২৫।

প্রথম স্থান অধিকার করেছেন সিসরাত জাহান। তার রোল ৩০৯১৪৭। সিসরাত জাহান কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী।

তিনি আরও জানান, ‘বি’ ইউনিটে মোট পরীক্ষার্থী আবেদন করেন ৯৬ হাজার ৪ শত ৩৪ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৯৪ হাজার ৬ শত ৪১ জন যা মোট আবেদনকারীর ৯৮.১৪ শতাংশ। এছাড়াও অনুপস্থিত ছিলেন ১ হাজার ৭ শত ৯৩ জন অর্থাৎ ১.৮৬ শতাংশ।

ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ৫৩ হাজার ২৯৬ জন। যা পরীক্ষায় অংশগ্রহণকারীর ৫৬.৩২ শতাংশ। এছাড়াও অকৃতকার্য হয়েছেন ৪১ হাজার ৩৩৮ জন। অর্থাৎ পরীক্ষার্থীদের ৪৩.৬৮ শতাংশ। অকৃতকার্য সবাই ৩০ এর কম নম্বর পেয়েছেন। এদিকে ৭ জন পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছে। যা মোট পরীক্ষার্থীর ০.০০০০৭৩৯৬ শতাংশ। এদের মধ্যে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার, রোল নম্বর ভুল লিখায় ৪ জনের খাতা বাতিল ও সেট নম্বর ভুল লেখার কারণে ১ জনের খাতা মূল্যায়ন করা হয়নি।

এর আগে, শনিবার (২১ মে) দেশের ২২টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সর্বমোট ১৯ টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

সারাবাংলা/একে





Source link

সর্বশেষ - খেলাধুলা