শুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

চট্টগ্রামে লাঠিপেটায় ছত্রভঙ্গ বিএনপির মিছিল, আটক ৭

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ৩, ২০২১ ১:২৭ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। বিএনপির দাবি, পুলিশের লাঠিপেটায় অন্তত আট নেতাকর্মী আহত হয়েছেন এবং ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ অবশ্য সাত জনকে আটকের কথা স্বীকার করেছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে নগরীর কোতোয়ালি থানার নুর আহমদ সড়কে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে থেকে কাজির দেউড়ির মোড় পর্যন্ত এলাকায় এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলী সারাবাংলাকে জানান, নাসিমন ভবনে দলীয় কার্যালয় প্রাঙ্গনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ চলছিল। সমাবেশে যোগ দিতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পৃথক পৃথক মিছিল নিয়ে যাওয়ার পথে কাজির দেউড়ির মোড়ে ও নাসিমন ভবনের সামনে পুলিশের বাধার সম্মুখীন হন। এতে তাদের অন্তত আট নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ১২ জনকে।

এদিকে বিএনপির দাবি, পুলিশ উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, আকবরশাহ থানা বিএনপির সদস্য মোহাম্মদ হানিফ, আনোয়ার হোসেন, মোহাম্মদ ইউসুফ, মোশারফ হোসেন ও বাচ্চুসহ ১২ জনকে গ্রেফতার করে থানায় নিয়ে গেছে।

চট্টগ্রামে লাঠিপেটায় ছত্রভঙ্গ বিএনপির মিছিল, আটক ৭

ইদ্রিস আলী বলেন, ‘পুলিশ শুরু থেকেই মারমুখী ছিল। অনেকদিন পর দলীয় কার্যালয়ে সমাবেশ হচ্ছে। স্বাভাবিকভাবেই নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছিল। তারা মিছিল নিয়ে আসার পথে পুলিশ লাঠিচার্জ শুরু করে। কোনো উসকানি ছাড়াই আকস্মিকভাবে পুলিশ নেতাকর্মীদের পিটিয়েছে। তবে ভেতরে সমাবেশ শান্তিপূর্ণভাবে হয়েছে।’

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর এবং দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ জ্যেষ্ঠ নেতারা সমাবেশে বক্তব্য দেন।

এদিকে সমাবেশ উপলক্ষে বিএনপি কার্যালয়ের আশপাশে সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। সংঘাতের পর নুর আহমদ সড়ক, কাজির দেউড়িসহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ করে দেওয়ার পাশাপাশি কিছু সময়ের জন্য ওই এলাকা দিয়ে যানবাহন চলাচলও বন্ধ থাকে।

জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘বিএনপি সমাবেশের অনুমতি নিয়েছিল। মিছিল করার কোনো অনুমতি তারা নেয়নি। আমরা মিছিল না করার অনুরোধ করলে তারা আমাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরে আমরা লাঠিচার্জ করতে বাধ্য হয়েছি। সাতজনকে আটক করা হয়েছে। তারা আগের নাশকতা মামলার আসামি।’

সারাবাংলা/আরডি/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা