সোমবার , ৫ ডিসেম্বর ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

চট্টগ্রাম চিড়িয়াখানায় ক্যাঙারুর মৃত্যু

প্রতিবেদক
bdnewstimes
ডিসেম্বর ৫, ২০২২ ১০:৫২ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম চিড়িয়াখানায় ছয় ক্যাঙারুর মধ্যে একটি মারা গেছে। হল্যান্ড থেকে আনার সময় পায়ে আঘাত পেয়ে আহত ক্যাঙারুটি কোয়ারেনটাইনে থাকা অবস্থায় মারা গেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) চট্টগ্রাম চিড়িয়াখানার ভারপ্রাপ্ত কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ সারাবাংলাকে জানান, ক্যাঙারুগুলো চিড়িয়াখানায় আনার পর ১৫ দিনের কোয়ারেনটাইনে ছিল। এর মধ্যেই ২ নভেম্বর একটি স্ত্রী ক্যাঙারু মারা যায়। জীবিত বাকি পাঁচটি ক্যাঙারুর মধ্যে দুইটি পুরুষ ও তিনটি স্ত্রী প্রজাতির।

সরবরাহকারী প্রতিষ্ঠান চিড়িয়াখানায় হস্তান্তরের সময় ক্যাঙারুটি পায়ে আঘাতপ্রাপ্ত ছিল জানিয়ে শুভ বলেন, ‘চুক্তি অনুযায়ী কোয়ারেনটাইনের সময়কালীন প্রাণিগুলোর দায়-দায়িত্ব সরবরাহকারী প্রতিষ্ঠানের। এজন্য ক্যাঙারু মারা যাওয়ায় চিড়িয়াখানার আর্থিক কোনো ক্ষতি হয়নি।’

গত ২১ অক্টোবর ভোর ৫টায় তিন জোড়া করে ক্যাঙারু ও লামা চট্টগ্রাম চিড়িয়াখানায় এসে পৌঁছে। আগেরদিন বিকেলে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে এসব প্রাণী ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

এক কোটি ৬৯ লাখ টাকার একটি প্রকল্পের আওতায় ফ্যালকন ট্রেডার্স নামে একটি বেসরকারি প্রাণী সরবরাহকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম চিড়িয়াখানার জন্য হল্যান্ড থেকে এসব প্রাণি নিয়ে আসে।

সারাবাংলা/আরডি/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা