বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

চট্টগ্রাম নগরে আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলন শুরু

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ৮, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের তাগাদার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ওয়ার্ড সম্মেলন শুরু করেছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) নগরীর চকবাজার ওয়ার্ডের মধ্য দিয়ে এ সম্মেলন শুরু হয়েছে। সকালে নগরীর আনিকা কমিউনিটি সেন্টারে উদ্বোধনী অধিবেশনের পর সন্ধ্যা পর্যন্ত কাউন্সিল অধিবেশন হলেও প্রার্থীদের বিরোধের কারণে নেতৃত্ব নির্বাচন করা যায়নি।

ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাহেরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এবং চকবাজার থানার সভাপতি সাহাব উদ্দীন আহমেদ।

জানা গেছে, কাউন্সিলর অধিবেশনে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থানীয় মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্তা ও চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর নুর মোস্তফা টিনুকে মঞ্চে জায়গা এবং বক্তব্য রাখার সুযোগ না দেওয়ায় বাকবিতণ্ডা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের প্রায় পুরোসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং আ জ ম নাছির উদ্দীনের পক্ষে পাল্টাপাল্টি স্লোগানে উত্তেজনা তৈরি হয়।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘কাউন্সিল অধিবেশন শুরু করেছিলাম। সভাপতি পদে চারজন ও সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী হয়েছেন। কিন্তু তারা একমত হতে না পারায় এবং ভোটের পরিবেশ না থাকায় নেতৃত্ব নির্বাচন করা যায়নি। বিষয়টি আ জ ম নাছির উদ্দীন সাহেব কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদককে অবহিত করেছেন। তিনি নির্দেশনা দিয়েছেন- প্রার্থী ও কাউন্সিলরদের তালিকা সংগ্রহ করে রাখার জন্য। এ বিষয়ে তিনি পরবর্তীতে সিদ্ধান্ত জানাবেন।’

গত ৩ সেপ্টেম্বর চট্টগ্রামে সাংগঠনিক সফরে এসে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন নগর আওয়ামী লীগকে সেপ্টেম্বরের মধ্যে ওয়ার্ড সম্মেলন শেষ করার তাগিদ দেন।

এরপর গত ৬ সেপ্টেম্বর নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় ১৭টি ওয়ার্ড সম্মেলনের তারিখ নির্ধারণ হয়। চকবাজার ছাড়া বাকিগুলোর মধ্যে ১৪ সেপ্টেম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড, ১৫ সেপ্টেম্বর দক্ষিণ পাহাড়তলী, ২৫ সেপ্টেম্বর গোসাইলডাঙ্গা, ২৭ সেপ্টেম্বর রামপুর, ৩০ সেপ্টেম্বর আলকরণ ওয়ার্ডে সম্মেলন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/আরডি/একে





Source link

সর্বশেষ - খেলাধুলা