মঙ্গলবার , ২৩ মে ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

চবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ, ফেল ৭১ শতাংশ

প্রতিবেদক
bdnewstimes
মে ২৩, ২০২৩ ৩:০৪ অপরাহ্ণ


চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের অন্তর্ভুক্ত কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত সকল বিভাগের (নাট্যকলা ও সংগীত বিভাগ এবং চারুকলা ইনস্টিটিউট ব্যতীত) ২০২২-২০২৩ সেশনের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় ৭১ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

মঙ্গলবার (২৩ মে) দুপুর দেড়টায় এ ফলাফল প্রকাশিত হয়। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট‌ (https://admission.cu.ac.bd) ও বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে (University of Chittagong) দেখা যাবে।

বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক সারাবাংলাকে জানান , এবারের ভর্তি পরীক্ষায় বাতিলকৃত ওএমআর শিট বাদে ৪২ হাজার ১৯০ জন শিক্ষার্থীর ওএমআর শিট মূল্যায়ন করা হয়। এর মধ্যে ২৯ হাজার ৮৩৫ জন শিক্ষার্থী ফেল করেছেন। পাশ করেছেন ১২ হাজার ৩৫৫ জন। শতকরা হিসেবে যা মাত্র ২৯ দশমিক ২৮ শতাংশ।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ২০২২-২০২৩ সেশনের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার ও শুক্রবার (১৮ ও ১৯ মে) অনুষ্ঠিত হয়। যেখানে সবমিলিয়ে ৫২ হাজার ৯৯৫ জন শিক্ষার্থীর অংশগ্রহণ করার কথা ছিল।

সারাবাংলা/এইচএফ/এনএস





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত