মঙ্গলবার , ২৯ মার্চ ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ছাগল প্রকল্পের অর্থ আত্মসাতের দায়ে ৩ জনের কারাদণ্ড

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ২৯, ২০২২ ৪:৩৩ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ছাগল উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতের দায়ে প্রাণিসম্পদ অধিদফতরের দুই কর্মকর্তাসহ তিন জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার বিচার কার্যক্রম শেষে সোমবার (২৮ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদ এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- প্রাণিসম্পদ অধিদফতরের সাবেক সহকারী পরিচালক মো. আলী আকবর ও ছাগল উন্নয়ন কর্মসূচির তৎকালীন ডেপুটি প্রোগ্রাম কোঅর্ডিনেটর আলেক মণ্ডল এবং প্রকল্পের অধীন কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান আলম ট্রেডিং করপোরেশনের মালিক মো. মাহবুব আলম।

দুদকের আইনজীবী মাহমুদুল হক সারাবাংলাকে জানান, চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় প্রাণিসম্পদ অধিদফতরের দারিদ্র বিমোচনে ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা দেয়াল নির্মাণের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৯ সালের ২৯ জুন তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল দুদক। এতে অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ১০ লাখ ২৯ হাজার ৫৮২ টাকার বিল তুলে আত্মসাৎ করেছেন।

তদন্ত শেষে ২০১০ সালের ২৮ এপ্রিল অভিযোগপত্র আদালতে দাখিল করে দুদক। অভিযোগ গঠন ও সাক্ষ্যগ্রহণ শেষে দেওয়া রায়ে আদালত দণ্ডবিধির ৪০৯ ধারায় তিন জনকে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এছাড়া তিন জনকে মোট ১১ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে প্রত্যেকের তিন মাসের সাজা দিয়েছেন আদালত।

দণ্ডবিধির ৪৭৭ ধারায় ছয় মাস করে সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের সাজা দিয়েছেন।

দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় প্রত্যেকের তিন মাস করে সাজা, ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সারাবাংলা/আরডি/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা