মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ১৫, ২০২৩ ১:৫৩ অপরাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি: জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১২টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। বিউগলে বেজে ওঠে করুন সুর।

পরে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকল শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ, স্থানীয় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের লক্ষাধিক নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় আয়োজিত মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল কর্মসূচী শেষে আবার ঢাকার উদ্দ্যেশে রওনা হবেন প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে সরকারি বাসভবন গণভবন থেকে আকাশপথে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। বেলা সাড়ে ১১টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের পাশে অবস্থিত হেলিপ্যাডে অবতরণ করেন। পরে সেখান থেকে নিজ গাড়িতে করে সমাধি সৌধের উদ্দেশে রওনা হন। ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী সমাধি কমপ্লেক্স চত্বরে পৌঁছান। সেখানে অবস্থানরত স্থানীয় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে প্রধানমন্ত্রীকে বরণ করে নেন।

জাতীয় শোক দিবসে রাষ্ট্রীয় মূল কর্মসূচি টুন্সিপাড়ায় হওয়ায় কালো কাপড়ের ব্যানার ও তোরণে ছেয়ে গেছে সড়ক ও মহল্লা। গোটা সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত