শনিবার , ১৩ মে ২০২৩ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

জামালপুরে অসহায় বর্গা চাষীর ধান কেটে দিল ছাত্রলীগ

প্রতিবেদক
bdnewstimes
মে ১৩, ২০২৩ ৯:০৯ অপরাহ্ণ

সাকিব আল হাসান নাহিদ, জামালপুর।

জামালপুরের মেলান্দহে এক অসহায় বর্গা চাষীর প্রায় দুই বিঘা (৫০ শতাংশ) জমির পাকা ধান কেটে দিল আদ্রা ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, শ্রমিক সংকট ও ঘূর্ণিঝড় মোকার আগাম পূর্বাভাসের কারণে ক্ষেতের পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলেন উপজেলার গুজামানিকা এলাকার বর্গা চাষির মোজা মিয়া। দিশাহারা হয়ে পড়েছিলেন এ নিয়ে। পাকা ধান কেটে ঘরে তুলবেন কীভাবে এ নিয়ে পরিবারের কর্মক্ষম আর কেউ না থাকায় এবং উপায়ন্ত না পেয়ে বিষয়টি স্থানীয় নেতাদের জানান।

পরে জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি খাবির বাবু সম্পাদক নাফিন রাব্বি, মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সভাপতি,সম্পাদকের নির্দেশনায় ও আদ্রা ইউনিয়ন আওয়ামীলীগের অনুপ্রেরণায় শনিবার (১৩ মে) সকালে প্রখর রোদে আদ্রা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-মনিরুজ্জামান সম্পাদক মো: সিয়ামে নেতৃত্বে ছাত্রলীগের একটি টিম এ ধান কেটে ওই চাষীর বাড়িতে পৌঁছে দেন।

ধান কাটার স্থানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদ্রা ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন অর রশিদ সরকার, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শেখ ফরিদ, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আরিফুল ইসলাম সুমন, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদের খান সোহাগ, মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সভাপতি- খান মো: আরিফুল ইসলাম শাওন , সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি- মো:ফরিদুল ইসলাম, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার আলমাছ, আদ্রা ইউনিয়ন যুবলীগের সভাপতি আরিফুল ইসলাম মুক্তা, সাধারন সম্পাদক মো: রাকিব হোসেন,তাতীলীগের সভাপতি- আবুল হাসেম প্রমুখ।

সুবিধাভোগী বর্গা চাষি মোজা মিয়া বলেন, আমি গরিব মানুষ ঘূর্ণিঝড় মোকার আগাম পূর্বাভাসের কারণে ক্ষেতের পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলাম ছাত্রলীগ আমার ধান কেটে দেওয়ায় আমি খুবই উপকৃত হয়েছি। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

সর্বশেষ - খেলাধুলা