মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

জিপিএইচ ইস্পাত পরিদর্শনে টাটা’র প্রতিনিধি দল

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ


সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের অন্যতম শীর্ষস্থানীয় লোহার উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিমিটেড কারখানা পরিদর্শন করেছে ভারতের টাটা স্টীল লিমিটেডের একটি প্রতিনিধি দল। ইলেকট্রিক কোয়ান্টাম আর্থ ফার্নেস (ইএফ) প্রযুক্তি ব্যবহার করে গুণগত মানে সেরা লোহার রড বানানোর অভিজ্ঞতা নিতে জিপিএইচ কারখানা পরিদর্শনে এসেছেন বলে জানান টাটা’র প্রতিনিধি দলের প্রধান।

মঙ্গলবার (১ নভেম্বর) দিনভর চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরায় জিপিএইচ ইস্পাত কারখানার বিভিন্ন প্ল্যান্ট পরিদর্শন করেন টাটার প্রতিনিধি দলের সদস্যরা। প্ল্যান্টের প্রযুক্তি সহায়ক প্রতিষ্ঠান প্রাইমেটালসের তত্ত্বাবধানে তারা ইস্পাত খাতের এই বিশ্বমানের প্রকল্প পরিদর্শনে আসেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিনিধি দলে নেতৃত্ব দেন টাটা স্টীলের প্রকৌশল বিভাগের প্রধান (স্টীল মেকিং) সন্তোষ কুমার মৌরয়া। সঙ্গে ছিলেন টাটা স্টীল লিমিটেডের উর্দ্ধতন ব্যবস্থাপক (মিলস) শ্যাম্পু কুমার, উর্দ্ধতন ব্যবস্থাপক (ডিএন্ডই) ত্রিদিপ মন্ডল, উর্দ্ধতন ব্যবস্থাপক (এসএমএলপি) কৃষ্ণা মুরারি চৌবে এবং প্রাইমেটালস অস্ট্রিয়ার তিন বিভাগের তিন ভাইস প্রেসিডেন্ট জোসেফ গালেটনার, স্টেফান ফেলনার, দিলিপ সরকার ও প্রাইমেটালস ইউএসএ (বিআইডি প্রজেক্ট) ম্যানেজার পিটার কেইজার।

প্রতিনিধি দল কারখানায় পৌঁছালে জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল তাদের স্বাগত জানান। এ সময় জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণণ) শোভন মাহবুব শাহাবুদ্দীন, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) মাদানী এম ইমতিয়াজ হোসেন, গণমাধ্যম উপদেষ্টা অভীক ওসমান এবং প্ল্যান্ট প্রধান ড. এস এম সুমন।

টাটার প্রতিনিধিদলকে জিপিএইচ প্ল্যান্টে স্ক্র্যাপ প্রকিউরমেন্ট, অক্সিজেন প্ল্যান্ট, পরিবেশসহ সার্বিক বিষয় অবগস করা হয়। পরিদর্শনের পর প্রতিনিধি দলের প্রধান সন্তোষ কুমার মৌরয়া বলেন, ‘জিপিএইচ ইস্পাতের কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস প্রযুক্তি সমৃদ্ধ প্ল্যান্ট একটি রেফারেন্স প্ল্যান্ট। কিভাবে সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বিশ্বমানের ইস্পাত সামগ্রী তৈরি করছে তার অভিজ্ঞতা নিতে আমরা এসেছি। এই অভিজ্ঞতা আমাদের কাজে লাগাবো।’

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, ‘জিপিএইচ দেশি-বিদেশিদের কাছে অনুকরণীয় বলেই এশিয়া খ্যাত টাটা স্টীল প্রতিনিধিদল আমাদের প্ল্যান্ট সফর করেছে। এ জন্য আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি।’

সারাবাংলা/আরডি/ইআ





Source link

সর্বশেষ - খেলাধুলা