রবিবার , ১৩ আগস্ট ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

টাঙ্গাইলে দাম নিয়ন্ত্রনে ডিমের আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ১৩, ২০২৩ ৭:৪৭ অপরাহ্ণ

মোঃ মশিউর রহমান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল শহরের বিভিন্ন বাজারে ডিমের দাম এক সপ্তাহের ব্যবধানে প্রতিটি ১১-১২ টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকা দরে বিক্রি করায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। হঠাৎ করে দাম বাড়িয়ে বিক্রি করায় শহরের দুইটি বাজারে ডিমের আড়তে অভিযান চালিয়ে প্রশাসনিক ব্যবস্থায় ৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১৩ আগস্ট) শহরের পার্ক বাজার ও বটতলা বাজারে জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ওই অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, টাঙ্গাইল শহরের পার্ক বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ডিম বেচাকেনার পাকা রশিদ দেখাতে না পারায় আমজাত ডিমের ঘরকে দুই হাজার টাকা ও আব্দুল ছোবহানের ডিমের আড়তকে দুই হাজার টাকা এবং বটতলা বাজারের বিসমিল্লাহ ফল ভান্ডারকে পাঁচ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে জেলা পুলিশের সদস্য সহযোগিতা করে।

তিনি জানান, অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কাজ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। বাজারের ব্যবসায়ীদের বিকিকিনির রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয়।

সর্বশেষ - খেলাধুলা