মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

টাঙ্গাইলে বসত ঘরের মাটির নিচে মদ ও তৈরীর উপকরণ’সহ গ্রেফতার ১

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ১৫, ২০২২ ৯:২০ অপরাহ্ণ

মোঃ মশিউর রহমান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল সদরের করটিয়া মাদারজানী এলাকায় বসত ঘরের মাটির নিচ হইতে বিপুল পরিমাণে চোলাই মদ তৈরীর উপকরণস’হ চেলাই মদ উদ্ধার ও একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

টাঙ্গাইল জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার মহোদয়ের সার্বিক দিক-নির্দেশনায় এবং টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু ছালাম মিয়া পিপিএম এর তত্ত্বাবধানে ও উপস্থিতিতে পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ নাসির উদ্দিন’সহ এসআই চুন্নু মিয়া, ফোর্সসহ টাঙ্গাইল সদর থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। ওই সময় অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও মূলতবী গ্রেফতারী পরোয়ানা তামিল ডিউটি করাবস্থায় গোপন সংবাদ ভিত্তিতে ভোরবেলা টাঙ্গাইল সদর থানাধীন করটিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাদারজানী সাকিনস্থ গরুর হাট সংলগ্ন আসামী পুতি বেগম ওরফে পুতি রবিদাস (৫০), স্বামী-মৃত গোলাম নবী, সাং মাদারজানী (করটিয়া হাটখোলা) থানা ও জেলা-টাঙ্গাইল এর বসত ঘরে উপস্থিত হইয়া তাহাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।
জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আটককৃত আসামী পুতি বেগম ওরফে পুতি রবিদাস (৫০) স্বীকার করে যে, তাহার বসত ঘরের মাটির নিচে ড্রামের ভিতর দেশীয় তৈরী চোলাই মদের উপকরণ ও চোলাই মদ রহিয়াছে। তখন আসামীর দেওয়ার তথ্যেমতে স্থানীয় লোকজনদের উপস্থিতিতে তার বসত ঘরের মেঝের এক ফুট মাটির নিচ হইতে উপস্থিত সাক্ষীদের উপস্থিতিতে আলামত হিসেবে একটি নীল রংয়ের প্লাস্টিকের ড্রামের ভিতর রক্ষিত দেশীয় তৈরী ১০ (দশ) লিটার চোলাই মদ, যাহার অবৈধ বাজার মূল্য- ৩,০০০/- (তিন হাজার) টাকা এবং ০৬টি নীল রংয়ের প্লাস্টিকের ড্রামের মধ্যে রক্ষিত প্রতিটি ড্রামে ৪০টি লিটার করিয়া সর্বমোট ২৪০ (দুইশত চল্লিশ) লিটার চোলাই মদ তৈরীর উপকরণ, যাহার মোট মূল্য- ৭২,০০০/- (বাহাত্তুর হাজার) টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদক তৈরীর উপকরণ ও চোলাই মদ জব্দ তালিকা মূলে জব্দ করেন। স্থানীয়ভাবে আরও জানা যায় ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ দেশীয় তৈরী চোলাই মদ নিজেই তাহার দুচালা টিনের ঘরের ভিতরে তৈরী করিয়া টাঙ্গাইল সদর থানাসহ আশ পাশের বিভিন্ন থানা এলাকায় খুচরা ও পাইকারী বিক্রয় করিয়া থাকে মর্মে জনশ্রুতি রয়েছে। এই সংক্রান্তে টাঙ্গাইল সদর থানার মামলা নং ১৭, তারিখ- ১৪/১১/২০২২ খ্রিঃ ধারা- ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) এর ২৪ (ক)/ ৩৬(১) এর ২৬ ধারায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে। টাঙ্গাইল সদর থানার টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু ছালাম মিয়া বলেন, এ ধরণের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - খেলাধুলা