মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

দেশজুড়ে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১৯, ২০২১ ৪:০৫ অপরাহ্ণ


সারাবাংলা ডেস্ক

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রাজধানীসহ দেশজুড়ে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

নাটোর প্রতিনিধি জানিয়েছেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের কান্দিভিটুয়া দলীয় কার্যালয় থেকে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের উদ্যোগে শান্তি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাটোর প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, দেশের উন্নয়নের ধারাকে নষ্ট করতে একটি মহল পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল অবস্থার মধ্যে ঠেলে দিতে চাচ্ছে। কিন্তু এদেশের মানুষ ধর্মপ্রাণ, এদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সকল ধর্মের মানুষের সহাবস্থানের মধ্য দিয়ে দেশের চলমান উন্নয়ন নিশ্চিত করা হবে। অরাজকতা সৃষ্টিকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

সিলেট প্রতিনিধির পাঠানো খবর—শান্তি ও সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে জেগে উঠার আহ্বান জানিয়েছেন সিলেটের আওয়ামী লীগসহ সামাজিক সংগঠনের নেতারা। মঙ্গলবার নগরীর রেজিস্ট্রারি ময়দান, কেন্দ্রীয় শহীদ মিনারসহ নানা জায়গায় এ কর্মসূচি পালন করা হয়। শান্তি ও সম্প্রীতির এসব সমাবেশ থেকে গোটা দেশে সাম্প্রাদায়িক দাঙ্গা সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করা হয়েছে।

এর আগে নগরীতে শান্তি ও সম্প্রীতির র‌্যালী বের করে সিলেটের যুবলীগ। নগরীর কোর্ট পয়েন্ট এলাকা থেকে তারা এই র‌্যালী বের করে। এরপর সেটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে।

দেশজুড়ে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

যশোর প্রতিনিধি জানিয়েছেন, সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ- এই পতিপাদ্যে যশোরে শান্তি ও সম্প্রীতি র‌্যালি হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১২টার দিকে যশোর শহরের মণিহার বাস টার্মিনাল এলাকা থেকে এ র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের চৌরাস্তা মোড়ে এসে শেষ হয়। র‌্যালি থেকে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দিতে সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

সুনামগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্ট, ডিএসরোডসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষ ঐতিহ্য জাদুঘরে গিয়ে সম্প্রীতির সমাবেশে মিলিত হয়।

এসময় বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এদেশে একটি চক্র সাম্প্রদায়িক দ্বন্দ্ব সৃষ্টি করতে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলা, হত্যা, অগ্নিসংযোগ করেছে এবং দেশে অশান্তি সৃষ্টি করছে। আওয়ামী লীগ এসব ষড়যন্ত্রকারী, খুনি ও অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিটি জায়গায় অবস্থান নিবে। অসাম্প্রদায়িক নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। আমরা এই অশান্তি সৃষ্টিকারীদের কঠোর শাস্তির দাবি জানাই।

সারাবাংলা/এসএসএ





Source link

সর্বশেষ - খেলাধুলা