বুধবার , ৩০ মার্চ ২০২২ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারাদেশে বিএনপির অনশন

প্রতিবেদক
bdnewstimes
মার্চ ৩০, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির’ প্রতিবাদে সারাদেশে অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি।

কেন্দ্র ঘোষিত এ কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৩০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের নিচে অনশনে বসে ঢাকা জেলা বিএনপি।

এতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ।

অনশনে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বরচন্দ্র রায় বলেন,‘আমরা চেষ্টা করছি সহজ ভাষায়, কম কথায় সরকারকে সরল পথ দেখাতে। কিন্তু সরকার বিষয়টিকে আমাদের দুর্বলতা হিসেবে দেখছে। দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি এবং সর্বস্ত্ররে সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে নানা মহল থেকে নানা কর্মসূচি পালন করা হলেও সরকার এগুলো আমলে নিচ্ছে না। আমাদের কাছে মনে হচ্ছে, এখন আর এই ধরনের কর্মসূচি দিয়ে কিছু হবে না। পথ এখন একটা। রাজপথে দুর্বার আন্দোলন। সেই আন্দোলনের জন্য আমাদের সবাইকে প্রস্তুত হতে হবে।’

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারাদেশে বিএনপির অনশন

আমাদের খাগড়াছড়ি প্রতিনিধি জানিয়েছেন, পুলিশের বাধায় খাগড়াছড়িতে দলীয় কার্যালয়ের পরিবর্তে খোলা আকাশে নিচে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার নেতৃত্বে প্রতীকী অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্র ঘোষিত কর্মসূচি ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সামনে প্রতীকী অনশন পালনের প্রস্তুতি নেয় বিএনপি। সেখানে প্যান্ডেল বানানো হয় ও মাইক লাগানো হয়। কিন্তু পুলিশ শেষ মুহূর্তে এসে বাধা। পরে তাৎক্ষণিকভাবে শহরের আদালত সড়কে খোলা আকাশে নিচে বসে পড়েন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় প্রচণ্ড গরমে বেশ কয়েকজন নেতাকর্মী অসুস্থ হয়ে পড়ে।

জামালপুর প্রতিনিধি জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৩০ মার্চ) জামালপুর শহরে প্রতীকী অনশ পালন করে স্থানীয় বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে বিএনপির সাংগঠনিক (ময়মনসিংহ বিভাগ) সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ স্থানীয় বিএনপির শীর্ষ নেতারা।

এছাড়া খুলনা, বরিশাল, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, রংপুরসহ দেশের সবগুলো বিভাগ ও জেলা শহরে বিএনপির প্রতীকী অনশ অনুষ্ঠিত হয়। এসব অনশন থেকে দ্রব্যমূল্য হ্রাস, দুর্নীতি বন্ধের পাশাপাশি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানান বিএনপি নেতারা।

সারাবাংলা/এজেড/পিটিএম





Source link

সর্বশেষ - খেলাধুলা