সোমবার , ৩০ অক্টোবর ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

নাগরপুরে ১৮ টি বিদ্যালয়ে নির্মিত হবে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ৩০, ২০২৩ ৩:২৫ অপরাহ্ণ

গোপাল সরকার, ভ্রাম্যমাণ প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোট ১৮ টি বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের প্রকল্প অনুমোদন দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। রবিবার (২৯ অক্টোবর) তালিকাভুক্ত করণ সংক্রান্ত একটি চিঠিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়। ডিজিটাল সংযোগ স্থাপন প্রকল্পের আওতায় এই তালিকা প্রকাশিত হয়। এতে নাগরপুরে ১৮ টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রযুক্তিমনস্ক করে গড়ে তুলতে এই শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

এ বিষয়ে টাঙ্গাইল ৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু এমপি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে আইসিটি খাতে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে এই শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এরই ধারাবাহিকতায় নাগরপুর ১৮ টি বিদ্যালয় নতুন ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। এই প্রকল্প অনুমোদন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার মহোদয়কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

তালিকাভুক্ত প্রতিষ্ঠান সমূহ হচ্ছে : সলিমাবাদ ইউনিয়ন বালিকা উচ্চ বিদ্যালয়, নাগরপুর থানা কেন্দ্রীয় ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, সমবায় উচ্চ বিদ্যালয়, সারাংপুর বিলাতেশ্বরী উচ্চ বিদ্যালয়, আড়রা কুমেদ উচচ বিদ্যালয়, কোনড়া উচ্চ বিদ্যালয়, এম বোরহান উদ্দিন উচ্চ বিদ্যালয়, জনতা কলেজ, আফসার মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, পচাসারোটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়, কাশাদহ দাখিল মাদ্রাসা, মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়, শালিয়ারা আহমাদিয়া বজলুল উলুম দাখিল মাদ্রাসা, সুদামপাড়া লূৎফিয়া দাখিল মাদ্রাসা, গয়হাটা বেগম খোদেজা দাখিল মাদ্রাসা, তেবড়িয়া কামিল মাদ্রাসা, জয়ভোগ পাবলিক উচ্চ বিদ্যালয়, জরিপন নেসা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।

সর্বশেষ - খেলাধুলা