বৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

নাটোর-৪ আসনের উপনির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি?

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ১১:৪৭ অপরাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নাটোর-৪ সংসদীয় উপ নির্বাচনের নৌকার প্রার্থী মনোনয়নে শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দপ্তর থেকে জানানো হয়েছে।

নাটোর-৪ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশায় ১৭ জন নেতা মনোনয়ন ফরম জমা দিয়েছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান শেষে দলের দফতর সেল এ তথ্য জানায়।

নাটোরের বর্ষীয়ান নেতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুসের মৃত্যুতে আসন শূন্য হওয়ায় এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি রাজনৈতিক জীবনে ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছেন। সর্বশেষ তিনি নাটোর-৪ আসনের সংসদ সদস্য এবং দ্বিতীয় বারের মতো নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

দলীয় সূত্র জানায়, প্রয়াত আব্দুর কুদ্দুসের পরিবারের সদস্য হিসাবে তার মেয়ে জেলা আওয়ামী লীগের সদস্য কোহেলী কুদ্দুস মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তাই কুদ্দুসের উত্তরসূরি হিসেবে কে মনোনয়ন পেতে যাচ্ছে তা নিয়ে স্থানীয় রাজনীতিতে নানামুখী গুঞ্জন চলছে। তবে সংসদীয় মনোনয়ন বোর্ডের একটি সূত্র জানায়, প্রয়াত সংসদের পরিবারের বাইরে থেকে দুঃসময়ের কোনো ত্যাগী নেতাই এবার আসনটিতে মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন।

নির্বাচন কমিশনের তফসিলমতে, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের ভোট গ্রহণ হবে ১১ অক্টোবর। ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২৩ সেপ্টেম্বর। ২৪ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। প্রাথীদের প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন গুরুদাসপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহনেওয়াজ আলী, প্রয়াত সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের কন্যা নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য কোহেলী কুদ্দুস, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহম্মদ আলী, গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী, বরাইগ্রাম আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য কে এম জাকির হোসেন, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আরিফুর রহমান, রাজশাহী সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক এস এম রফিক পারভেজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম শাজাহান কবীর,জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক এস.এম. আসাদ-উজ-জামান, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য রতন সাহা, আইন বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য সুব্রত কুমার কুণ্ডু, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আতিকুর রহমান, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল কাদের।

সংসদীয় বোর্ডের সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

সারাবাংলা/এনআর/একে





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
Sun 12

চোখের সামনে সূর্য এলে কেমন হবে তা দেখতে! ভিডিওয় ধরা পড়ল চোখ কপালে তোলা ছবি – News18 Bangla

6

Deadly Diseases: প্রতি মুহূর্তেই লড়াই বেঁচে থাকার, পৃথিবীর ১০টি মারণ রোগ! প্রথম ও দ্বিতীয়তে দেশের প্রতি তিনজন আক্রান্ত

paytm 1

mobile lost or stolen here-is-how-to-remove-your-paytm-account

wm US Military Aircraft

অস্ট্রেলিয়ায় মহড়া চলাকালে মার্কিন বিমান বিধ্বস্ত

wm KalBoishakhi

চট্টগ্রামে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে গৃহবধূর মৃত্যু

wm primary

পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা হতে পারে নভেম্বরের শেষে

wm Chittagong University Admission

চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই

wm ip1

চীন মোকাবিলায় ইন্দো-প্যাসিফিকে মিসাইল মোতায়েন করবে যুক্তরাষ্ট্র

IMG 20221212 WA0008

টাঙ্গাইলে আশ্রয়ন প্রকল্প বাসিন্দাদের মাঝে কম্বল বিতরণ করলেন জেলা প্রশাসক

car 12

আরাম, লোভনীয় ফিচার আর ফাটাফাটি মাইলেজ, লোন নিয়ে সহজেই কিনে নিন দুর্দান্ত এই গাড়ি! Tata punch best Micro SUV in India know features price specification and car loan options – News18 Bangla