বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

পাত্রভর্তি ডাল মাখানি ৮ টাকা, শাহি পনির ৫ টাকা, রেস্তরাঁয় ভূরিভোজের নামমাত্র মূল্যে হতবাক নেটিজেনরা

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২৪, ২০২২ ২:০৪ অপরাহ্ণ


রেস্তরাঁয় এক পাত্র ভর্তি ডাল মাখানির দাম মাত্র ৫ টাকা। এও কি সম্ভব নাকি যেখানে ছোট এক প্যাকেট চিপসের দামই ১০ টাকা। এ কি আদৌ সম্ভব, নাকি সবই দিবাস্বপ্ন। এই প্রশ্নই সম্প্রতি ঘুরছে নেটিজেনদের মনে। এখনকার দিনে মিরাকল মনে হলেও কোনও এক সময় এটাই ছিল সত্যি। সেই অতীতের রেস্তরাঁ বিল ভাইরাল হয়েছে সম্প্রতি।

হরিয়ানার এক রেস্তরাঁর ১৯৮৫ সালের পুরনো একটি বিল নতুন করে ভাইরাল হয়েছিল। এর আগে ওই বিল ফেসবুকে শেয়ার করা হয়েছিল ২০১৩ সালে। আবার নতুন করে সামাজিক মাধ্যমের বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়েছে রেস্তরাঁর ৩৭ বছরের পুরনো এই বিল। ১৯৮৫ থেকে ২০২২ সালের ব্যবধানে খাবারের দামে আকাশপাতাল পরিবর্তনে হতবাক নেটিজেনরা।

আরও পড়ুন :  পা ও পেটে এই লক্ষণগুলো রয়েছে? সাবধান না হলে ফ্যাটি লিভারে ভুগতে হবে

ডাল মাখানি-সহ পঞ্জাবি রসুইয়ের আরও ডেলিকেসি আছে ওই তালিকায়। এক পাত্র শাহি পনিরের দাম সেখানে ৮ টাকা। ডাল মাখানির মূল্য ৫ টাকা। বুন্দি রায়তার দাম ৫ টাকা এবং ৯ টা রুটির দাম পড়েছে ৬ টাকা। ভূরিভোজের মোট খরচ ২৬ টাকা। সেখানে সার্ভিস চার্জ মাত্র ২ টাকা। গল্প হলেও এটাই সত্যি।

 

মানুষ এমনিতেই স্মৃতিবিলাসী। তার উপর যদি স্মৃতি যদি এত সুস্বাদু হয়, তাহলে তো আর কথাই নেই। ভাইরাল বিল নিয়ে নেটিজেনদের মন্তব্যেও অতীতযাপন। হারিয়ে যাওয়া দিন আর ফিরবে না বলে খেদোক্তিও করেছেন অনেকেই। দু’ দশকে দাম বেড়েছে ৪৫ গুণ। যেন এক শতকের মূল্যের তারতম্য ধরা পড়েছে সেখানে।

 

নেটিজেনদের কথায়, এই টাকা তো এখন রেস্তরাঁয় দেওয়া বখশিসকেও ছাপিয়ে যায়। এমনকি, এই টাকায় হাফ কেজি পেঁয়াজও মিলবে না এই সময়ে। আসলে অতীত ও ভবিষ্যতে যা বাস্তব ছিল বা হতে চলেছে, বর্তমানের প্রেক্ষিতে সেটাই স্বপ্ন। এটাই চলছে যুগ যুগ ধরে।

Published by:Arpita Roy Chowdhury

First published:

Tags: Restaurant Bill, Viral



Source link

সর্বশেষ - বিনোদন