বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ফের নামছে প্রমোদতরী ‘বে ওয়ান’

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ২৩, ২০২২ ১০:০৪ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কর্ণফুলী নদীর পতেঙ্গা থেকে সাগরপথে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ পর্যন্ত ফের নতুন উদ্যমে যাত্রা শুরু করছে প্রমোদতরী ‘বে ওয়ান ক্রুজ’। ৮ ডিসেম্বর থেকে পাঁচতারকা মানের এই প্রমোদতরীর নবযাত্রা শুরু হবে বলে জাহাজটির মালিক প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের এম এ রশীদ জানিয়েছেন।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনালে অবস্থানরত এমভি বে ওয়ানে এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, নগরীর পতেঙ্গা থেকে প্রতি বৃহস্পতিবার রাত ১০টায় প্রমোদতরী ছেড়ে যাবে।

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন: ফের নামছে প্রমোদতরী ‘বে ওয়ান’

বিলাসবহুল সমুদ্রগামী পর্যটকবাহী জাহাজ ‘এমভি বে ওয়ান’ চট্টগ্রাম-কক্সবাজার রুটে নতুন উদ্যমে যাত্রা শুরু করবে আগামী ৮ ডিসেম্বর থেকে। কর্ণফুলী ক্রুজলাইনের পাঁচতারকা মানের ৭তলা এই প্রমোদতরী নগরের পতেঙ্গা থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাত ১০টায় ছেড়ে যাবে।

শুক্রবার ভোরে সেন্টমার্টিন পৌঁছে এক দিন এক রাত অবস্থান করে শনিবার সকাল ১০টায় সেন্টমার্টিন থেকে রওনা দেবে। ওইদিনই সন্ধ্যায় চট্টগ্রাম ফিরবে।

চট্টগ্রাম না ফিরে যারা কক্সবাজারে যেতে চান, তারা একই প্রতিষ্ঠানের কর্ণফুলী এক্সপ্রেস ও বার আউলিয়ায় করে যেতে পারবেন বলে জানানো হয়েছে।

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন: ফের নামছে প্রমোদতরী ‘বে ওয়ান’

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, শীততাপ নিয়ন্ত্রিত ৪০০ ফুট লম্বা বিলাসবহুল এই প্রমোদতরীতে ১ হাজার ৮০০ আসনের সাধারণ চেয়ার থেকে বিলাসবহুল কেবিন আছে। রেস্তোঁরা, আইসক্রিম ও কফিবার, ব্রান্ড শপ আছে। জাহাজ পরিচালনা ও পর্যটকদের সেবা দেওয়ার জন্য আছে শতাধিক নাবিক।

এবার ভাড়াও বিগত মৌসুমগুলোর তুলনায় কিছুটা কমানো হয়েছে। জাহাজটির ইকোনোমি ক্লাস চেয়ারের ভাড়া রাউন্ড ট্রিপ ৫ হাজারের স্থলে সাড়ে ৪ হাজার এবং ওয়ানওয়ে ২ হাজার ৮০০ এর স্থলে ২ হাজার ৫০০ টাকা।

বিজনেস ক্লাস চেয়ার রাউন্ড ট্রিপ ৭ হাজারের স্থলে ৬ হাজার এবং ওয়ানওয়ে ৩ হাজার ৭০০ এর স্থলে ৩ হাজার ৩০০ টাকা। ওপেন ডেক রাউন্ড ট্রিপ ৭ হাজার ৫০০ এর স্থলে ৬ হাজার ৩০০ টাকা এবং ওয়ানওয়ে ৪ হাজার ৫০০ এর স্থলে ৩ হাজার ৫০০ টাকা। বাংকার বেড রাউন্ড ট্রিপ ৮ হাজারের স্থলে ৬ হাজার ৫০০ এবং ওয়ানওয়ে ৫ হাজারের স্থলে ৩ হাজার ৭০০ টাকা। ফ্যামিলি বাংকার বেড রাউন্ডট্রিপ ৩৫ হাজারের স্থলে ৩০ হাজার এবং ওয়ান ওয়ে ১৯ হাজারের স্থলে ১৬ হাজার টাকা।

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন: ফের নামছে প্রমোদতরী ‘বে ওয়ান’

ভিভিআইপি প্রেসিডেন্সিয়াল কেবিন রাউন্ড ট্রিপ ৩৮ হাজারেরর স্থলে ৩২ হাজার এবং ওয়ানওয়ে ২০ হাজারের স্থলে ১৭ হাজার ৫০০ টাকা। রয়েল কেবিন ৪০ হাজারের স্থলে ৩৪ হাজার এবং ওয়ান ওয়ে ২৩ হাজারের স্থলে ১৯ হাজার টাকা।

ভিভিআইপি প্রেসিডেন্সিয়াল প্ল্যাস কেবিন রাউন্ডট্রিপ ৪৫ হাজারের স্থলে ৪০ হাজার এবং ওয়ানওয়ে ২৫ হাজারের স্থলে ২২ হাজার টাকা। ভিভিআইপি কেবিন রাউন্ড ট্রিপ ৪৫ হাজারের স্থলে ৪০ হাজার এবং ওয়ানওয়ে ২৫ হাজারের স্থলে ২২ হাজার টাকা। বেলকনিসহ অ্যাটাস্ট বাথ সুবিধা সম্বলিত দ্য এমপেররস্ কেবিন রাউন্ডট্রিপ ৫০ হাজারের স্থলে ৪৫ হাজার টাকা এবং ওয়ানওয়ে ২৮ হাজারের স্থলে ২৫ হাজার টাকা করা হয়েছে।

২০২০ সালে চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে এই প্রমোদতরী চলাচল শুরু হয়।

সারাবাংলা/আরডি/এনইউ





Source link

সর্বশেষ - বিনোদন