মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বাঙালির জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে : ওয়াশিকা আয়শা খান এমপি

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ৮, ২০২৩ ৫:৪৬ অপরাহ্ণ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ সম্পাদক ও পরিকল্পনা সম্পাদক ও বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াশিকা আয়শা খান এমপি বলেছেন, বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে। আর সেটা বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবেই শুধু নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে। যিনি ধূপের মতো নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তিসংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছেন।

মঙ্গলবার (৮ আগষ্ট) বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মদিন উপলক্ষে ১৫ অসহায় ও দুস্থ মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ কালে এসব কথা বলেন তিনি।

তিনিও আরও বলেন, সহধর্মিণী হিসেবে নয়, রাজনৈতিক সহকর্মী হিসেবে আজীবন প্রিয়তম স্বামী শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি ইতিহাসের কালজয়ী মহানায়ক শেখ মুজিবের অনুপ্রেরণাদানকারী হয়ে পাশে ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে তাঁদের হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান আবদুল গাফফার চৌধুরী, এইচ.এম নজরুল ইসলাম, দক্ষিণ জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ মেম্বার, নাজিমউদ্দীন ছোটন, আরব আমিরাতের আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদের সভাপতি আবু তৈয়ব রাশেল, আবদুর রহিম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রাজিম দাশ রাহুল প্রমুখ।

সর্বশেষ - খেলাধুলা