বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

‘ভারতীয় কিশোরকে অপহরণ করেছে চীন’

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২০, ২০২২ ৩:০৮ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ভারতের অরুণাচল সীমান্ত এলাকা থেকে এক কিশোরকে ভারতীয় চীনা সেনারা ধরে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিজেপি সাংসদ তাপির গাঁও।

সীমান্ত পার হয়ে চীনা সেনারা ১৭ বছরের ওই কিশোরকে অপহরণ করে। বুধবার (১৯ জানুয়ারি) এই অভিযোগ করেছেন স্থানীয় বিজেপি সাংসদ। এ ব্যাপারে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দ্রুত সক্রিয় হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মিরম তারন নামের ওই ১৭ বছরের কিশোর মঙ্গলবার (১৮ জানুয়ারি) তার এক বন্ধুর সঙ্গে ভারত-চীন সীমান্তের লুংটা জর এলাকায় শিকারে গিয়েছিল। তখনই চীনা সেনারা তাকে অপহরণ করে।

মিরমের বন্ধু জনি ইয়াইং অল্পের জন্য চীনা সেনাদের হাত থেকে রক্ষা পান। তিনি এসে স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানান। বুধবার রাতে সাংসদ তাপির গাঁও সিরিজ টুইট করে এই ঘটনার কথা প্রকাশ্যে আনেন। ইতোমধ্যেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গেও তার কথা হয়েছে বলে জানিয়েছেন গাঁও।

এর আগে, ২০২০ সালের সেপ্টেম্বর মাসেও একইভাবে আপার অরুণাচলের সুবনসিরি এলাকা থেকে পাঁচ যুবককে অপহরণ করে চীনের সেনাবাহিনী। পরে অবশ্য তাদেরকে ভারতের হাতে তুলে দেওয়া হয়। সেই ঘটনার পর ভারত সরকার আর সেভাবে চীনের ওপর কূটনৈতিক চাপ তৈরি করতে পারেনি। সম্ভবত সে কারণেই একই ঘটনার পুনরাবৃত্তি হলো বুলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সারাবাংলা/একেএম





Source link

সর্বশেষ - খেলাধুলা