সোমবার , ২০ সেপ্টেম্বর ২০২১ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ভারতের শীর্ষ ধর্মীয় নেতা নরেন্দ্র গিরির ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ২০, ২০২১ ৯:১৮ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ভারতে অন্যতম শীর্ষ ধর্মীয় নেতা নরেন্দ্র গিরি মারা গেছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) উত্তরপ্রদেশের প্রয়াগরাজে বাঘমবাড়ি মঠে নিজ বাসভবন থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশ দাবি করছে, তিনি আত্মহত্যা করেছেন। মরদেহের পাশ থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর।

নরেন্দ্র গিরি ভারতের অন্যতম শীর্ষ ধর্মীয় সংগঠন আখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধান। এ সংগঠনটি ভারতে হিন্দু সাধুদের সর্বোচ্চ সংগঠন। ভারতে গরুকে জাতীয় প্রাণী হিসেবে স্বীকৃতির দাবিতে দীর্ঘদিন ধরে লড়াই করে আসছিলেন নরেন্দ্র গিরি। এছাড়া গো সুরক্ষা প্রদানের জন্য মামলাও লড়েছেন তিনি।

নরেন্দ্র গিরির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় নরেন্দ্র গিরির আধ্যাত্মিক জগতের কার্যকলাপে অবদানের কথা স্মরণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। তার মৃত্যুতে আরও শোক জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী অদিত্যনাথ এবং সাবেক মুখ্যমন্ত্রী আখিলেশ যাদব।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, প্রাথমিক আলামত বলছে—নরেন্দ্র গিরি আত্মহত্যা করেছেন। এ ঘটনার অধিকতর তদন্ত শুরু হয়েছে। মরদেহের পাশে পাওয়া সুইসাইড নোটটিতে কি লেখা রয়েছে তা নিয়েও তদন্ত করছেন পুলিশের বিশেষজ্ঞরা।

জানা গেছে, গত এপ্রিলে নরেন্দ্র গিরি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সে সময় দীর্ঘদিন তিনি আইসোলেশনে ছিলেন।

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা