শনিবার , ৫ নভেম্বর ২০২২ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

‘ভারত-বাংলাদেশ ভেরি স্পেশাল পার্টনার’

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৫, ২০২২ ১১:৪১ পূর্বাহ্ণ


সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, ‘ভারত-বাংলাদেশ ভেরি স্পেশাল পার্টনার। প্রতিবেশী সম্পর্কের ক্ষেত্রে আমরা রোল মডেল। শিক্ষা ও গবেষণা বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার করার সুযোগ রয়েছে।’

শুক্রবার (০৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) সপ্তাহব্যাপী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ‘পোষাপ্রাণীর পুষ্টি এবং ছোট প্রাণীর প্রজনন’ শীর্ষক সপ্তাহব্যাপী এ কর্মশালার উদ্বোধন হয়।

‘ভারত-বাংলাদেশ ভেরি স্পেশাল পার্টনার’

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন সিভাসু উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ। সিভাসু পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স) ড. রায়হান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিভাসু মেডিসিন ও সার্জারি বিভাগের অধ্যাপক ড. ভজন চন্দ্র দাস, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ভারপ্রাপ্ত ডিন লুৎফুর রহমান, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) এ কে এম সাইফুদ্দিন এবং মেডিসিন ও সার্জারি বিভাগের প্রধান আজিজুন্নেসা।

উদ্বোধনের পর দুটি টেকনিক্যাল সেশন পরিচালনা করেন মাদ্রাজ ভেটেরিনারি কলেজের ডিন আর করুণাকরণ ।

সারাবাংলা/আরডি/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা