বুধবার , ১৪ জুন ২০২৩ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

মণিপুরে নতুন করে সহিংসতায় নিহত ৯

প্রতিবেদক
bdnewstimes
জুন ১৪, ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মণিপুর রাজ্যে নতুন করে সহিংসতা শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজন নারীসহ নয়জন নিহত হয়েছেন। ভারতীয় সেনাবাহিনী সূত্রে জানা গেছে, খামেনলোক এলাকায় গভীর রাতে বোমা ও গুলি চালানোর ঘটনায় নয়জন প্রাণ হারিয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

আহতদের মধ্যে কয়েকজনকে চিকিৎসার জন্য মণিপুরের রাজধানী ইম্ফলে পাঠানো হয়েছে। সহিংসতায় নিহতদের মধ্যে কয়েকজনের শরীরে কাটা দাগ এবং একাধিক বুলেটের আঘাত রয়েছে বলে সূত্রের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে।

মণিপুরে গত কয়েক মাস ধরে চলা জাতিগত দ্বন্দ্বে এ ঘটনা নতুন করে ঘি ঢাললো। মণিপুরে মেইতি ও কুকি সম্প্রদায়ের মধ্যে জাতিগত সংঘর্ষের কারণে এ পর্যন্ত কয়েকশ মানুষ নিহত হয়েছেন।

স্থানীয় পুলিশ মঙ্গলবারের ঘটনার জন্য কুকি সম্প্রদায়ের সশস্ত্রদের দায়ী করেছে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে কুকিরা খামেনলোকে বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করে গ্রামবাসীকে হত্যা করে। এ ঘটনায় গ্রামবাসীরা পালিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

পুলিশ জানিয়েছে, ঘটনার সংবাদ পাওয়ার পরপরই খামেনলোকে অতিরিক্ত সেনা পাঠানো হয়। সেনাদের সঙ্গে কুকি সশস্ত্র যোদ্ধাদের গুলি বিনিময় হয়। এক পর্যায়ে কুকিরা পিছু হটে।

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত