শুক্রবার , ৩ ডিসেম্বর ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

মন্টুর গণফোরামের সম্মেলনকে স্বাগত জানিয়ে ২ চিঠি ড. কামালের

প্রতিবেদক
bdnewstimes
ডিসেম্বর ৩, ২০২১ ১০:০২ পূর্বাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরামের জাতীয় কাউন্সিলকে শুভকামনা জানিয়েছেন দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন। শারীরিক অসুস্থতার জন্য এই সমাবেশে অংশ নিতে না পারলেও চিঠিতে চিঠিতে ড. কামাল আশাবাদ জানিয়েছেন, গণফোরামের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করবেন। এই সম্মেলনের পর মোস্তফা মোহসীন মন্টু ও গণফোরামের আরেক অংশের নেতা মোকাব্বির হোসেন আলোচনার মাধ্যমে গণফোরামে ঐক্যবদ্ধ হবেন— আরেক চিঠিতে এ আহ্বান জানান ড. কামাল।

আজ শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় গণফোরামের মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন অংশের জাতীয় কাউন্সিল শুরু হয়েছে। এই কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও রাজপথের বিরোধী দল বিএনপিকেও আমন্ত্রণ জানিয়েছে মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম।

শারীরিক অসুস্থতার জন্য এই সম্মেলনে উপস্থিত হতে পারেননি বলে জানিয়েছেন ড. কামাল হোসেন। সম্মেলনে উপস্থিত গণফোরামের নেতাকর্মীদের উদ্দেশে চিঠিতে তিনি লিখেছেন, আমি আমার অসুস্থতার কারণে আপনাদের সামনে সশরীরে উপস্থিত হতে পারিনি। তবে আপনাদের এই জাতীয় কাউন্সিলের সমাবেশকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং আপনাদের সফলতা কামনা করছি। আমি সবসময় ঐক্যের কথা বলেছি। আশা করি, গণফোরামের সব নেতাকর্মী ও সমর্থকরা ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাবেন।

আরও পড়ুন- গণফোরামের কাউন্সিলে প্রধানমন্ত্রীকে দাওয়াত

ড. কামাল হোসেন দ্বিতীয় চিঠিটি লিখেছেন মোস্তফা মোহসীন মন্টু ও মোকাব্বির হোসেনের উদ্দেশে। এই চিঠিতে তিনি লিখেছেন, আমি আশা করি গণফোরাম যে নীতি ও আদর্শ নিয়ে যাত্রা শুরু করেছিল, আপনারা গণফোরামের সব নেতা সম্মিলিতভাবে হাতে হাত রেখে সে লক্ষ্য বাস্তবায়নের জন্য একসঙ্গে কাজ করবেন। আপনাদের বর্তমান সম্মেলনের পরে আপনারা নিজেরা আলোচনার মাধ্যমে একসঙ্গে বসে ঐক্যমতে পৌঁছাবেন এবং গণফোরামকে দেশের সর্বাঙ্গীন কল্যাণের জন্য আত্মনিয়োগ করবেন বলে আমি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

মন্টুর গণফোরামের সম্মেলনকে স্বাগত জানিয়ে ২ চিঠি ড. কামালের

ড. কামালের চিঠির বিষয়ে জানতে চাইলে মোস্তফা মোহসীন মন্টু সারাবাংলাকে বলেন, ‘ড. কামাল হোসেনের চিঠি আমরা পেয়েছি।’ ড. কামালের আহ্বানে গণফোরাম ঐক্যবদ্ধ হবে কি না— জানতে চাইলে তিনি বলেন, ‘আজ (শুক্রবার) আমাদের জাতীয় সম্মেলন। এই সম্মেলন শেষ হওয়ার পর দেখা যাক কী হয়।’

আরও পড়ুন- গণফোরামের কাউন্সিলে বিএনপিকে আমন্ত্রণ, যাচ্ছেন নোমান

চিঠির বিষয়ে জানতে চাওয়া হয় ড. কামালের নেতৃত্বাধীন গণফোরাম অংশের অন্যতম নেতা মোকাব্বির খানের কাছেও। তিনি সারাবাংলাকে বলেন, গণফোরামের আমাদের অংশের জাতীয় সম্মেলন আগামী ২৯ জানুয়ারি। আমাদের দুই অংশের মধ্যে কিছু মতপার্থক্য রয়েছে। আশা করি, আমাদের সম্মেলনের আগেই এই মতপার্থক্য ও বোঝাপড়ার ঘাটতি ঠিক করে উপযুক্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, মন্টুর নেতৃত্বাধীন গণফোরামের এই জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের এক জন প্রতিনিধি উপস্থিত হয়ে স্বাগত বক্তব্য জানাবেন বলে জানা গেছে। সম্মেলনে বিএনপির পক্ষ থেকে যোগ দেবেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। এছাড়া কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীসহ বাম গণতান্ত্রিক জোটের কয়েকটি রাজনৈতিক দলের নেতারাও উপস্থিত থাকবেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা