বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

মাস্টারদা স্মৃতি পাঠাগার পরিদর্শনে মুক্তিযুদ্ধমন্ত্রী

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১২, ২০২২ ১০:০৮ পূর্বাহ্ণ


সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: জেলার রাউজান উপজেলায় মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এসময় তিনি মন্তব্য করেন, মাস্টারদা সূর্য সেনের আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে মন্ত্রী রাউজানে মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শন করেন। পাঠাগারের সভাপতি শ্যামল কুমার পালিত মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান।

এরপর মন্ত্রী পাঠাগারের পরিদর্শন বইতে লেখেন-‘‘অদ্য ইংরেজবিরোধী আন্দোলনের একজন অগ্নিসন্তান মাস্টারদা সূর্য সেনের স্মৃতি বিজড়িত পাঠাগারে শ্রদ্ধা নিবেদন করতে পেরে অত্যন্ত আনন্দিত।

মাস্টারদা স্মৃতি পাঠাগার পরিদর্শনে মুক্তিযুদ্ধমন্ত্রী

এই বিপ্লবী মহাপুরুষ তৎকালে ইংরেজ শাসক ও শোষকদের এদেশ থেকে বিতাড়িত করার জন্য জীবনকে বাজি রেখে আন্দোলন করে এবং সশস্ত্রভাবে যুদ্ধ করে জীবন উৎসর্গ করে সারা ভারতবাসীকে স্বাধীনতার জন্য উজ্জীবিত ও অনুপ্রাণিত করে গেছেন। তাঁর আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।’

পরিদর্শনের সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সঙ্গে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার, রাউজান পৌর সভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ সেলিম নেওয়াজ চৌধুরী ছিলেন।

সারাবাংলা/আরডি/এনইউ





Source link

সর্বশেষ - খেলাধুলা