বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

যুদ্ধাস্ত্র নিয়ে ইসরাইলে অবতরণ করেছে যুক্তরাষ্ট্রের বিমান

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১১, ২০২৩ ৫:১১ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

গাজায় আক্রমণের জন্য আমেরিকান গোলাবারুদ ও যুদ্ধাস্ত্র বহনকারী প্রথম বিমান ইসরাইলে অবতরণ করেছে। অবরুদ্ধ গাজায় সম্ভাব্য স্থল হামলার জন্য কয়েক হাজার সৈন্য জড়ো করেছে ইসরাইল। এসব সৈন্যদের ব্যবহারের জন্য যুক্তরাষ্ট্র আধুনিক অস্ত্র ও গোলাবারুদ পাঠাচ্ছে ইসরাইলে।

বুধবার (১১ অক্টোবর) ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে মার্কিন বিমান পৌঁছানোর তথ্য জানিয়েছে।

হামাস-ইসরাইলের নতুন এই সংঘর্ষ শুরু পরপর যুক্তরাষ্ট্র জানিয়েছিল, তারা মিত্র ইসরাইলকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, যুদ্ধাস্ত্র এবং অন্যান্য সুরক্ষা সহায়তার নতুন সরবরাহ পাঠাবে। বুধবার ইসরাইলে অবতরণ করা বিমানটি ওই সহায়তা প্রতিশ্রুতির প্রথম চালান।

আল জাজিরার খবরে বলা হয়, গোলাবারুদ ছাড়াও যুক্তরাষ্ট্র ইসরাইলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমের অভাব পূরণ করতে আরও ইন্টারসেপ্টর সরবরাহ করছে বলেও ধারণা করা হচ্ছে। কারণ হামাসের অব্যাহত রকেট হামলার সময় বেশ কয়েকটি রকেট আয়রন ডোমকে ফাকি দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

এদিকে, ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজায় স্থল আক্রমণ চালানোর জন্য তিন লাখ সৈন্য সমাবেশ ঘটিয়েছে। তারা বর্তমানে গাজা উপত্যকার কাছাকাছি অবস্থান করছে।

সর্বশেষ খবর অনুযায়ী, গত শনিবার থেকে হামাসের হামলায় ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়েছেন। ইসরাইলের পালটা হামলায় অন্তত ৯৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আরও পড়ুন:

সারাবাংলা/ইআ





Source link

সর্বশেষ - খেলাধুলা