শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

‘যে হাতে বোমা মারবেন সে হাত ভেঙে দেওয়া হবে’

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ২২, ২০২৩ ১০:৫৯ অপরাহ্ণ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি নেতারা জাতীয় নির্বাচন সামনে রেখে কোনো ধরনের সংঘাত বা সহিংসতা করতে চাইলে তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, ‘আমরা জনগণের ওপর নির্ভরশীল। কাজেই ফখরুল সাহেব যদি সংঘাত তৈরি করেন, সংঘাতের পথে এগিয়ে যান, দেশে শান্তি-শৃঙ্খলা যদি বিঘ্নিত করেন, উন্নয়ন-অগ্রগতির পথে যদি বাধা তৈরি করেন, মানুষের স্বাভাবিক জীবনযাপনে যদি অস্বাভাবিকতা তৈরি করেন, তাহলে যে হাতে বোমা মারবেন সে হাত ভেঙে দেওয়া হবে। যে হাতে আগুন দেবেনম, সে হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে।’

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে আগুনে ক্ষতিগ্রস্ত কৃষি মার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কৃষি মার্কেটের পার্কিংয়ে এই অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত শতাধিক ব্যবসায়ী ও দোকান কর্মচারীকে এই সহায়তা দেওয়া হয়।

‘যে হাতে বোমা মারবেন সে হাত ভেঙে দেওয়া হবে’

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হুমকির জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশ থেকে বিচ্ছিন্ন আমরা কেউ না। এই কৃষি মার্কেটে আগুন লেগেছিল, আশপাশে গরম হাওয়া লাগে নাই? কাজেই দেশে যদি অশান্তি হয়, আমরা কেউ শান্তিতে থাকতে পারব না।

আওয়ামী লীগ কখনো জোর করে একদিনও ক্ষমতায় থাকেনি বলে উল্লেখ করেন নানক। স্থানীয় নেতাকর্মীদের আগামী দিনে প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি। বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় আসে না। বন্দুকের নলের জোরেও ক্ষমতায় আসে না। জনগণকে নিয়েই নির্বাচন করে। আমরা বঙ্গবন্ধুর সৈনিকেরা যা বলি তা করি।

ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য নানক বলেন, মোহাম্মদপুর, আদাবর, আগারগাঁও কী ছিল? এই এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বিএনপি জামায়াতের আমলে ধ্বংস করা হয়েছিল। আমার সময়ে আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত করা হয়েছে। এই এলাকা সন্ত্রাস-মাদকের অভয়ারণ্য ছিল। আমার আমলে এই এলাকা মাদকও সন্ত্রাসমুক্ত হয়েছিল। কাজেই আওয়ামী লীগকে ভোট দিলে জনগণের উন্নয়ন ঘটে। আওয়ামী লীগকে ভোট দিলে এই ঢাকা-১৩ আসনের উন্নয়ন হয়, এই এলাকার মানুষের ভাগ্যের উন্নয়ন হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, আল্লাহ বিপদ দিয়েছেন, আল্লাহই বিপদ থেকে উদ্ধার করবেন। আমরা আপনাদের পাশে আছি, পাশে থাকব। আমাদের এই সহযোগিতায় এখানেই শেষ নয়, চলমান থাকবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মোহাম্মদপুর কৃষি মার্কেটের সভাপতি সলিমুল্লাহ সলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান, ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্ট্রন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা। কৃষি মার্কেটের বাজার কমিটির নেতারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা